মেজর জিয়া স্বাধীনতা যুদ্ধে সরাসরি যুদ্ধ করেনি : মির্জা আজম এমপি

বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। ছবি: বাংলারচিঠিডটকম

জাহিদুর রহমান উজ্জ্বল, মাদারগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, মেজর জিয়া স্বাধীনতা যুদ্ধে সরাসরি যুদ্ধ করেনি। জিয়া এক কলমের খোঁচায় ১১ হাজার যুদ্ধাপরাধীদের মুক্ত করে দিয়ে ছিলেন জিয়াউর রহমান। ১ মার্চ বাংলাদেশ আওয়ামী লীগ, জামালপুরের মাদারগঞ্জ উপজেলার গুনারীতলা ইউনিয়ন শাখা আয়োজিত বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ২০০১ সালে বিএনপি প্রহসনের নির্বাচনের মাধ্যমে ভোট চুরি করে ক্ষমতায় এসে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর খুন, হত্যা, লুটপাট, অগ্নিসংযোগসহ নানান ধরনের অত্যাচার চালিয়েছিল। ওই বিএনপি-জামায়াত ডিজিটাল বাংলাদেশ নিয়ে উপহাস করতো, কিন্তু বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের মাধ্যমে দেখিয়ে দিলেন। স্বপ্নের পদ্মা সেতু, মেট্রোরেল, ফ্লাইওভার নির্মাণ করে মাননীয় প্রধানমন্ত্রী চমক দেখিয়ে দিলেন। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আশরাফ হোসেন তরফদার ও জিএস মিজানুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক সালেহ সফি গেন্দা, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল আমীন চাঁন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জীবন কৃষ্ণ সাহা ও সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান বেলাল, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য অধ্যক্ষ গোলাম রব্বানী ও পৌরসভার মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবির, ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সাজুসহ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন গুনারীতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জগলুল পাশা ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম লিখন।

এরপর মির্জা আজম এমপি কয়েকটি স্থাপনার নির্মাণ কাজের উদ্বোধন করেন।