প্রথম বিভাগ ক্রিকেট : জুন-২৬ ক্লাবকে ৪ উইকেটে হারায় মেরিলিবোন

বিজয়ী মেরিলিবোন ক্রিকে দল। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : জামালপুর জেলা ক্রীড়া সংস্থা প্রথম বিভাগ ক্রিকেট লিগের এ গ্রুপে ১৮ ফেব্রুয়ারি নিজেদের গ্রুপপর্বের প্রথম ম্যাচে জুন-২৬ ক্লাবের বিপক্ষে ৪ উইকেটের জয় পেয়েছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব। বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই লিগ অনুষ্ঠিত হচ্ছে।

জামালপুর ডিএসএ ক্রিকেট উপকমিটি সূত্র জানায়, ১৮ ফেব্রুয়ারি লিগের ষষ্ঠ ম্যাচে এ গ্রুপের ম্যাচে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় মেরিলিবোন ক্রিকেট ক্লাব।

প্রথম ইনিংসে জুন-২৬ ক্লাব ৪০ ওভারে ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১১৪ রান। তাদের ব্যাটার আশিক সর্বোচ্চ ২৪ (৭০) রান ও আলী করে ১৫ (২৬) রান। প্রতিপক্ষ মেরিলিবোনের বোলার রাকিবুল ২৯ রান দিয়ে ৪ উইকেট ও স্বপন ১৬ রান দিয়ে ২ উইকেট পেয়েছে।

জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে মেরিলিবোন ক্রিকেট ক্লাবের ব্যাটাররা ২২.৩ ওভারের মাথায় ৬ উইকেটের বিনিময়ে ১১৫ রান সংগ্রহ করে ম্যাচ জয়ী হয়। তারা ম্যাচ জিতেছে ৪ উইকেটে। এই দলের ব্যাটার মো. আবিদ ইসলাম সর্বোচ্চ ৪৫ (৪৯) রান ও মেহেদী ১৮ (২৮) রান করেছেন। প্রতিপক্ষ জুন-২৬ ক্লাবের বোলার যোবাইদুল ১৪ রান দিয়ে ৩ উইকেট ও নূরুল আমিন ২৫ রান দিয়ে নিয়েছে ১ উইকেট।

আজকে ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের রাকিবুল। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মুস্তাফিজুর রহমান টুকু ও মাহমুদুল হাসান শরিফ।

ম্যাচসেরার পুরস্কার নেন বিজয়ী মেরিলিবোন ক্রিকেট ক্লাবের বোলার রাকিবুল। ছবি : বাংলারচিঠিডটকম

ম্যাচ শেষে বিজয়ী দলের বোলার রাকিবুলের হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দেন জামালপুর জেলা আম্পায়ার অ্যাসোসিয়েশনের সদস্য হাফিজুর রহমান টিপু। এ সময় দুটি দলের কর্মকর্তা ও ক্রিকেটাররা উপস্থিত ছিলেন।

এবারের প্রথম বিভাগ ক্রিকেট লিগে জামালপুর জেলার ১২টি ক্লাব অংশ নিচ্ছে। ‘এ’ গ্রুপে রয়েছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব, জামালপুর ক্রিকেট ক্লাব, রিলেশন, ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘ, জুন-২৬ ক্লাব ও সিদ্দিকী স্টারস। অপরদিকে ‘বি’ গ্রুপে রয়েছে মেরিলিবোন (অঙ্কুর) ক্রিকেট ক্লাব, রেনেসাঁ ক্লাব, কাছারীপাড়া ক্রিকেট ক্লাব, মুসলিমাবাদ স্পোর্টিং ক্লাব, ইত্যাদি ও বেস্ট ইলেভেন। ১৯ ফেব্রুয়ারি মাঠে নামবে রিলেশন ও সিদ্দিকী স্টারস দল।