স্বৈরাচার প্রতিরোধ দিবস : জাগরণের কবিতা পাঠ

সভাপতির বক্তব্য রাখেন স্বৈরাচার প্রতিরোধ দিবস উদযাপন কমিটি জামালপুর জেলা শাখার সভাপতি সৈয়দ তানভীর আহাম্মেদ।ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: ‘ভালোবাসার ফুল দিও শহীদেরও স্মরণে’ স্লোগানে ১৪ ফেব্রুয়ারি স্বৈরাচার প্রতিরোধ দিবস উদযাপন উপলক্ষে জাগরণের কবিতা পাঠ, আলোচনা সভা ও মোমবাতি প্রজ্জ্বলন করা হয়েছে।

১৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় দয়াময়ী মোড় শেখ হাসিনা সাংস্কৃতিক পল্লীর সামনে এ স্বৈরাচার প্রতিরোধ দিবস পালন করা হয়। এ উপলক্ষে স্বৈরাচার উদযাপন কমিটির আয়োজনে জাগরণের কবিতা পাঠ, আলোচনা সভা ও মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।

স্বৈরাচার প্রতিরোধ দিবস উদযাপন কমিটি জামালপুর জেলা শাখার সভাপতি ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সৈয়দ তানভীর আহাম্মেদের সভাপতিত্বে কবিতা পাঠ ও আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল, নাঈম রহমান, সন্তোষ কুমার রাজবর, সরস্বতী রাজবর, এস এম মেহেদী হাসান, লিটন কাদরী, নূর আলম খান সুজন, কামরুন্নাহার কাকলি, মো. সাইফুল ইসলাম, নাদিয়া রায়হান মিথুনসহ রাজনৈতিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৮৩ সালের ১৪ ফেব্রুয়ারি গণবিরোধী মজিদ খান শিক্ষা কমিশন বাতিলের দাবিতে রাজবন্দীদের মুক্তি ও গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে স্বৈরাচার এরশাদের পুলিশ বাহিনীর গুলিতে শহীদ হন জাফর, জয়নাল, আইয়ুব, মোজাম্মেল, কাঞ্চন ও শিশু দিপালী সাহা। গণআন্দোলনের সকল শহীদ ও লড়াকু যোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে জাগরণের কবিতা পাঠ ও মোমবাতি প্রজ্জ্বলনের মধ্য দিয়ে তাদের স্মরণ করেন স্বৈরাচার প্রতিরোধ দিবস উদযাপন কমিটি জামালপুর জেলা শাখার নেতৃবৃন্দ।