সরিষাবাড়ীতে হিফজুল কুরআন প্রতিযোগিতা

হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিজয়ী ও অংশগ্রহণকারীবৃন্দ।ছবি:বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ীতে উলামা পরিষদের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ১৪ ফেব্রুয়ারি সকাল থেকে শুরু হয়ে দিনব্যাপী পৌরসভার বাগে মদিনা দারুল উলুম মাদ্রাসায় (লুইসে) এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় যথাক্রমে ৫ পারা, ১০ পারা, ২০ পারা এবং ৩০ পারা গ্রুপের ১৫০ জন প্রতিযোগী অংশ নেয়। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ বেফাকুল মাদারিসিল আরাবিয়ার মহা-পরিচালক আল্লামা ওবাদুর রহমান খান নদভী।

বিচারক মণ্ডলীর মধ্যে ছিলেন, হাফেজ মাও: কেফায়েতুল্লাহ, হাফেজ মাও: ক্বারী মো: ওয়াছিক বিল্লাহ, আনোয়ার হুসাইন, হযরত আব্দুল্লাহ ইবনে মাসউদ রাজি, মুফতি মো: আ: খালেক, হাফেজ মো: খলিলুর রহমান, মাওলানা আমিনুল ইসলাম, মাওলানা আনিসুল রহমান, উপজেলা ওলামা পরিষদের সভাপতি আবু বক্কর সিদ্দিক প্রমুখ।

পুরস্কারের মধ্যে ‘ক’ গ্রুপে প্রথম স্থান অধিকারী ১৫ হাজার টাকা, ২য় বিজয়ীকে ১২ হাজার এবং ৩য় স্থান অধিকারীকে ৯ হাজার টাকা; ‘খ’ গ্রুপে ১ম স্থান অধিকারীকে ১২ হাজার, ২য়কে ৯ হাজার এবং ৩য় স্থান অধিকারী ৬ হাজার টাকা এবং ‘গ’ গ্রুপে ১ম স্থান অধিকারীকে ১০ হাজার, ২য় বিজয়ীকে ৭ হাজার ও ৩য় বিজয়ীকে ৫ হাজার টাকা করে পুরস্কার দেওয়া হয়। এ ছাড়া সকল অংশ গ্রহণকারীকে সান্ত্বনা পুরস্কার দেওয়া হয়।