শাশুড়ি সুরাইয়া হত্যায় জড়িত মেয়ের স্বামী আসাদ র‌্যাবের হাতে গ্রেপ্তার

শাশুড়ি হত্যার দায় স্বীকারকারী গ্রেপ্তার মেয়ের স্বামী মো. আসাদ মিয়াকে সাংবাদিকদের সামনে হাজির করে র‌্যাব। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : জামালপুরের মেলান্দহ উপজেলার ঝাউগড়া ইউনিয়নের টগারচর মধ্যপাড়া গ্রামের গৃহিনী সুরাইয়া খাতুন (৫০) হত্যার সাথে জড়িত তার মেয়ের স্বামী মো. আসাদ মিয়াকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। ৯ ফেব্রুয়ারি দুপুরে জামালপুর শহরের বেলটিয়ায় র‌্যাবের জামালপুর ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান কোম্পানি কমাণ্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান। ৮ ফেব্রুয়ারি ভোরে নিজেদের গোয়ালঘরে সুরাইয়া খাতুনের গলাকাটা রক্তাক্ত লাশ পাওয়া যায়।

র‌্যাবের প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, মেলান্দহ উপজেলার ঝাউগড়া ইউনিয়নের টগারচর মধ্যপাড়া গ্রামের কৃষক আজিজুল হক ৮ ফেব্রুয়ারি ভোর সাড়ে ৫টার দিকে ফজরের নামাজ পড়ার জন্য স্থানীয় মসজিদে যান। নামাজ শেষে বাড়িতে ফিরে স্ত্রী সুরাইয়া খাতুনকে না পেয়ে তাদের গোয়ালঘরে গিয়ে দেখেন তার স্ত্রী সুরাইয়া খাতুনের গলাকাটা রক্তাক্ত লাশ গোয়ালঘরের মেঝেতে পড়ে আছে। এ সময় আজিজুল হকের ডাক চিৎকারে স্থানীয়রা ওই বাড়িতে ছুটে যান। ঘটনাটি তারা মেলান্দহ থানায় ফোন করে জানান। খবর পেয়ে সকাল ১০টার দিকে তার লাশ উদ্ধার করে জামালপুর মর্গে পাঠায় মেলান্দহ থানা পুলিশ।

এ ঘটনায় নিহতের স্বামী আজিজুল হক বাদী হয়ে একই দিন মেলান্দহ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর র‌্যাব-১৪, সিপিসি-১ জামালপুর ঘটনাটির ছায়া তদন্ত শুরু করে। বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে র‌্যাবের জামালপুর ক্যাম্পের কোম্পানি কমাণ্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামানের নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল ৮ ফেব্রুয়ারি বিকেল সোয়া ৩টার দিকে ঝাউগড়া ইউনিয়নের টুপকারচর এলাকা থেকে সুরাইয়া খাতুন হত্যার সাড়ে জড়িত আসামি মো. আসাদ মিয়াকে (২৮) গ্রেপ্তার করতে সক্ষম হয়। গ্রেপ্তার মো. আসাদ মিয়া টুপকারচর গ্রামের মো. রইজ উদ্দিন মণ্ডলের ছেলে এবং নিহত সুরায়াইয়া খাতুনের মেয়ে মোছা. রোকিয়া খাতুনের স্বামী।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার মো. আসাদ মিয়া তার শাশুড়ি সুরাইয়া খাতুনকে হত্যার দায় স্বীকার করেছেন। আসাদ মিয়া র‌্যাবকে জানায়, বিয়ের পর থেকেই স্ত্রী রোকিয়া খাতুনের সাথে তার পারিবারিক কলহ চলে আসছে। সেই কলহের জের ধরে ক্রোধের বশীভূত হয়ে শাশুড়ি সুরাইয়া খাতুনকে ধারালো অস্ত্র দিয়ে গলাকেটে হত্যা করেছে।

প্রেস ব্রিফিংয়ে র‌্যাবের কোম্পানি কমাণ্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান আরো জানান, গ্রেপ্তার আসামি মো. আসাদ মিয়াকে মেলান্দহ থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ও সাধারণ সম্পাদক লুৎফর রহমানসহ বিভিন্ন জাতীয় গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।