জামালপুরে রেজিস্ট্রি অফিসে অনির্দিষ্টকালের কর্মবিরতি

১১ জানুয়ারি কর্মবিরতি চলাকালে জামালপুর জেলা রেজিস্ট্রার অফিস ছিল অনেকটা ফাঁকা। ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা সাব-রেজিস্ট্রারকে লাঞ্ছিত করার ঘটনার প্রতিবাদে জামালপুর জেলা রেজিস্ট্রার ও সদর সাব-রেজিস্ট্রি অফিসে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি কর্মসূচি পালন করছে বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন জামালপুর জেলা শাখা। ১১ জানুয়ারি সকাল থেকে এ অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু হয়। এতে দূর-দূরান্ত থেকে জমি রেজিস্ট্রি করতে আসা লোকজনরা পড়েন চরম দুর্ভোগে।

জানা গেছে, ১০ জানুয়ারি বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলা সাব-রেজিস্ট্রার মো. ইউসুফ আলী তার এজলাস কক্ষে সরকারি দায়িত্বপালনের সময় শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল হায়াতের হাতে শারীরিকভাবে লাঞ্ছিত এবং গুরুতর আহত হন। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন ১১ জানুয়ারি সকাল থেকে সারাদেশে জেলা রেজিস্ট্রার ও সাব-রেজিস্ট্রি অফিসে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির কর্মসূচি ঘোষণা করেছে। কর্মবিরতির কারণে ১১ জানুয়ারি জেলা রেজিস্ট্রার ও সাব রেজিস্ট্রার অফিস ছিল অনেকটা ফাঁকা। দূর-দূরান্ত থেকে জমি রেজিস্ট্রিসহ জমির দলিল সংক্রান্ত অন্যান্য কাজে আসা লোকজনরা পড়েন চরম দুর্ভোগে।

জামালপুর জেলা রেজিস্ট্রার মো. জহুরুল ইসলাম জানান, শিবগঞ্জ উপজেলা সাব-রেজিস্ট্রার মো. ইউসুফ আলীর ওপর সন্ত্রাসী হামলা ও আহত হওয়ার ঘটনায় সারাদেশে বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশনের আওতাভুক্ত কর্মকর্তাদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ঘটনার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত সারাদেশে আমাদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চলবে।