ইসলামপুরে জমি জবর দখলের অপচেষ্টা

ইসলামপুর ইউনিয়নের পচাবহলা মোল্লাপাড়া গ্রামের বিরোধপূর্ণ জমি। ছবি: বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি : জামালপুরের ইসলামপুর উপজেলায় কেনা সম্পত্তি জোর করে জবর দখলের অপচেষ্টার অভিযোগ উঠেছে। জবর দখল থেকে রেহাই পেতে প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছে ভুক্তভোগী পরিবারটি ।

অভিযোগে জানা গেছে, ইসলামপুর উপজেলার ইসলামপুর ইউনিয়নের পচাবহলা মোল্লাপাড়া গ্রামের শহিদুর রহমান ও তার লোকজনরা পচাবহলা বাজার সংলগ্ন বিআরএস-৪৬৬৫ নং দাগের ৩ শতাংশ জমি কিনে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছেন। প্রধান সড়ক সংলগ্ন জমি হওয়ায় দীর্ঘদিন ধরে প্রতিবেশী জমির মালিক মৃত নায়েব আলীর আকন্দের ছেলে মোজাম্মেল আকন্দ, উকিল উদ্দিন, আ. মান্নান ও তার লোকজনরা জোর করে দখলের অপচেষ্টা চালাচ্ছে। ৫ জানুয়ারি গভীর রাতে ওই জমিতে ভেকু দিয়ে মাটি কেটে রাতারাতি ঘর তুলেছে।

ক্রয় সূত্রে মালিক শহিদুর রহমানের ভাই মফিজল হক জানান, গভীর রাতে দখল করার খবর শুনে বাধা দিতে গেলে বিভিন্ন হুমকি দেয়। তাৎক্ষণিক ইসলামপুর থানায় বিষয়টি অবহিত করা হয়েছে।

ইসলামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রফিক মিয়া জানান, জমি সংক্রান্ত দু’পক্ষের বিশৃঙ্খলার ঘটনা জেনে রাতেই ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছি। তবে এ বিষয়ে অভিযোগ পেয়েছি। অভিযোগ খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।