জামালপুর জেলা পুষ্টি সমন্বয় সভা অনুষ্ঠিত

জেলা পুষ্টি সমন্বয় কমিটির সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ‘খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথা ভাবুন’ এ স্লোগান সামনে রেখে এবং অপুষ্টিজনিত রোগ-ব্যাধি থেকে প্রজন্মকে রক্ষা এবং সুস্থ ও মেধাসম্পন্ন জাতি গঠনের লক্ষ্যে গঠিত জামালপুর জেলা পুষ্টি কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত হয়। ২৮ ডিসেম্বর জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।

জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ আয়োজিত সভায় অনুষ্ঠানে সার্বিক সহায়তা করে ওয়ার্ল্ড ভিশন এর বিংগস প্রকল্প। সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস, সাবেক সিভিল সার্জন ও জামালপুর ডায়াবেটিক হাসপাতালের প্রধান নির্বাহী ডা. মোশায়ের উল ইসলাম রতন, পরিবার পরিকল্পনার অতিরিক্ত উপ-পরিচালক ডা. আসাদুল হক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এম মিজানুর রহমান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত সাখাওয়াত ইমরান, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, ওয়ার্ল্ড ভিশনের বিংগস প্রকল্পের এসবিসিসি বিশেষজ্ঞ বজলুল কবীর জোয়ার্দার প্রমুখ।

জেলা প্রশাসক শ্রাবস্তী রায় বলেন, শুধু পুষ্টি হলেই চলবে না সুস্থ থাকার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। পুষ্টিকর খাদ্য চিহ্নিত করে এবং পুষ্টিজনিত রোগ ও এর প্রভাব সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতে হবে। তিনি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের উদ্যোগে চলমান পুষ্টি উন্নয়ন কার্যক্রম মাঠ পর্যায়ে জোরদার করার আহ্বান জানান।