খেরসনে ভয়াবহ হামলা, ‘সন্ত্রাস’ উল্লেখ করে তীব্র সমালোচনা জেলেনস্কির

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি খেরসনে ভয়াবহ গোলা হামলাকে রুশ ‘সন্ত্রাস’ হিসেবে উল্লেখ করে- এর তীব্র সমালোচনা করেছেন।

শনিবার খেরসন শহরে রাশিয়ার ভয়াবহ বোমা হামলায় ১০ জন নিহত ও ৫৫ জন আহত হয়েছে। এ প্রেক্ষাপটে জেলেনস্কি যুদ্ধাবস্থাতে বড়োদিনের উৎসব পালনরত দেশবাসীর প্রতি ধৈর্য ধরার অনুরোধ জানিয়েছেন। খবর এএফপি’র।

যুদ্ধ শুরুর ১০ মাস পূর্ণের দিন রাশিয়া দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী খেরসনের একটি ব্যস্ততম বাজারে বৃষ্টির মতো গোলা ছুঁড়ে। নভেম্বরে কিয়েভ বাহিনী শহরটি পুর্নদখল করে। কিন্তু শহরটি অব্যাহতভাবে রুশ হুমকির মধ্যেই রয়েছে।

সর্বশেষ এই রুশ হামলাকে ‘সন্ত্রাস’ হিসেবে উল্লেখ করে- জেলেনস্কি ট্রেলিগ্রামে বলেছেন, দমনপীড়ন ও আনন্দের জন্যেই এ হামলা চালানো হচ্ছে।

তিনি বলেন, এটিই আজকের ইউক্রেনবাসীর বাস্তব জীবন। বিশ্বকে আজ দেখতে ও বুঝতে হবে কোন চরম শয়তানের বিরুদ্ধে আমরা লড়াই করছি ।

এদিকে রুশ নিযুক্ত খেরসনের প্রধান ভ্লাদিমির সালডো টেলিগ্রামে বলেছেন, এটি রাশিয়াকে দোষারূপ করতে ইউক্রেনের ঘৃণ্য উস্কানি।

আঞ্চলিক গভর্ণর ইয়ারোশ্লাভ ইয়ানুশেভিচ বলেছেন, খেরসনের এ হামলায় ১০ জন নিহত ও ৫৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১৮ জনের অবস্থা আশংকাজনক।

জরুরি সেবাসমূহ বলছে, নগরীর একটি আবাসিক এলাকায় গোলার কারনে ৬৬টি গাড়িতে আগুন ধরে যায়। প্রায় ৪০ মিনিট পরে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।