মেসির আর্জেন্টিনার সমর্থনে ব্রাজিলের ‘নির্লজ্জ’ ভক্তরা

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ নেইমারের নেতৃত্বাধীন প্রিয় দল ব্রাজিলকে সমর্থন করতে কাতার সফরে গিয়েছিলেন হোসে আর্নাল্ডো ডস সান্তোষ জুনিয়র। কিন্তু ষষ্ঠ বারের মতো বিশ্বকাপ শিরোপা মিশন থেকে ছিটকে গেছে ব্রাজিল। তিতের শিষ্যরা কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয়ার পর তিনি এখন চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির আর্জেন্টিনার সমর্থক বনে গেছেন।

সাও পাওলোতে ফিরে ৩৮ বছর বয়সি ওই দন্তবিশেষজ্ঞ বলেন,‘ একজন ফুটবল অনুরাগী হিসেবে আমি মনে করি আর্জেন্টিনাই শিরোপার দাবীদার।’ মঙ্গলবার ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমি ফাইনালে ৩-০ গোলে জয় নিয়ে আর্জেন্টিনা ফাইনালে পৌঁছানোয় তিনি উচ্ছাস প্রকাশ করেছিলেন। এ সময় ‘নির্লজ্জের মতো’ আর্জেন্টিনার হাল্কা নীল জার্সি গায়ে জড়িয়ে ব্রাজিলের সর্ববৃহৎ নগরীর রাজপথেও ঘুরে বেড়িয়েছিলেন তিনি।

ফ্রান্সের বিপক্ষে আলবিসেলেস্তেদের সমর্থনের সময় তিনি একপাশে সরিয়ে রাখবেন ব্রাজিলের পেলে ও আর্জেন্টিনার দিয়াগো ম্যারাডোনার মধ্যকার শ্রেষ্ঠত্বের বিতর্ককে। ডস সান্তোষ বলেন,‘ আর্জেন্টাইনরা এখন তাদের জাতীয় দলকে নিয়ে দারুন আশাবাদী, যারা (শিরোপা থেকে) সামান্য দূরে রয়েছে। যে কোন ফুটবল প্রেমিক এমন একটি দলকে সমর্থন করবে।’

বিশ্বকাপের সুচনালগ্নে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি বলেছিলেন, তার দল যদি টুর্নামেন্টে জয়লাভ করতে না পারে তাহলে দক্ষিন আমেরিকার কোন দল যেন শিরোপা লাভ করে সেটাই চাইবেন তিনি। হোক সেটি ব্রাজিল।

এদিকে ব্রাজিলের তথ্য বিশ্লেষণ ইনস্টিটিউটের চালানো এক জরীপে দেখা গেছে ৩৩ শতাংশ ব্রাজিলীয় তাদের দ্বিতীয় পছন্দের তালিকায় রেখেছে আর্জেন্টিনাকে। তবে ৬০ শতাংশেরও বেশী মানুষ চান না প্রতিবেশেী দলটি শিরোপা জয় করুক।