জামালপুরে আমজাদ হোসেন স্মরণে আলোচনা সভা

আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ। ছবি: আসমাউল আসিফ

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুরে দেশ বরেণ্য চলচ্চিত্রকার বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আমজাদ হোসেনের ৪র্থ মৃত্যুবার্ষিকী স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৫ ডিসেম্বর সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে আমজাদ হোসেন চর্চাকেন্দ্র জামালপুর এই আলোচনা সভার আয়োজন করে।

“আমজাদ হোসেন: শেকড়-সন্ধানী, অকুতোভয় শিল্পী-সংগ্রামী” শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন আমজাদ হোসেন চর্চাকেন্দ্র জামালপুরের সভাপতি অধ্যাপক ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ।

এছাড়াও বীর মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল, ফরহাদ হোসেন মানু, কবি আলী জহির, সাযযাদ আনসারী, আইনজীবী ইউসুফ আলী, জাহাঙ্গীর সেলিমসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, প্রখ্যাত চলচ্চিত্রকার আমজাদ হোসেন সমাজের নিম্ন ও মধ্যবিত্তশ্রেণির বাস্তব জীবনধারা নিয়ে নাটক, চলচ্চিত্র, উপন্যাস সৃষ্টি করেছেন। তার এসব সৃষ্টি সংরক্ষণ করে সবার মাঝে ছড়িয়ে দিতে সবার সহযোগিতা প্রত্যাশা করা হয়।