কোনো ষড়যন্ত্রই দেশের উন্নয়ন ও অগ্রগতিকে থামাতে পারবে না : ধর্ম প্রতিমন্ত্রী

বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল। ছবি:বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: কোনো ষড়যন্ত্রই দেশের উন্নয়ন ও অগ্রগতিকে থামাতে পারবে না উল্লেখ করে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল এমপি বলেন, বাংলাদেশের এ অগ্রযাত্রা ব্যাহত করতে অনেক চক্রান্ত চলছে। আমি বিশ্বাস করি, যত চক্রান্তই করুক, বাংলাদেশের এ অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না। আমরা এগিয়ে যাচ্ছি অপ্রতিরোধ্য গতিতে, ইনশা আল্লাহ এগিয়ে যাব।

তিনি ২৬ নভেম্বর সন্ধ্যায় জামালপুরের ইসলামপুরে বেলগাছা ইউনিয়নেরর জারুলতলা বাজার ও চিনাডুলী ইউনিয়নে গুঠাইল কাচারী মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের প্রভাবে ইংল্যান্ডে সাধারণ নাগরিকদের দিনে দুইবেলা খাওয়ার রেশনিং করে দেওয়া হয়েছে। অথচ বাংলাদেশের মানুষ তিন বেলা পেট পুরে ভাত খেতে পারছেন। এটা বর্তমান সরকারের বড় স্বার্থকতা।

সরকারের সামাজিক সুরক্ষা কর্মসূচীর উল্লেখ করে তিনি বলেন, দেশে এমন কোন পরিবার নাই যে পরিবার সরকারের কোন না কোন সহযোগিতা পায়না। এ ক্ষেত্রে তিনি বিধবা ভাতা, বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, প্রতিবন্ধী ভাতা, শিক্ষা ভাতা, হিজড়া ভাতা, ভিজিডি এবং ভিজিএফ-এর কথা উল্লেখ করেন।

তিনি বলেন, শেখ হাসিনা ছাড়া। এ দেশ নিরাপদ নয়। বিএনপি জামাতের আগুন সন্ত্রাস এ দেশের মানুষকে এখনো শিহরিত করে। মানুষ সেই ভয়াহতা আজও ভুলতে পারেনি।বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে আর কখনও কেউ যেন ছিনিমিনি খেলতে না পারে সে জন্য অতন্ত্র প্রহরীর মত বাংলাদেশের মানুষের পাশে থাকবে আওয়ামী লীগের প্রত্যেকটা নেতা-কর্মী, সেটা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী আ. সালাম, সহ-সভাপতি জামান আবু নাছের চৌধুরী চার্লেস, মজিবর রহমান শাহজাহান, কৃষিবিদ মঞ্জুরুল মোর্শেদ হ্যাপী, চেয়ারম্যান আ. মালেক, আ. সালাম, শাহ আলম মন্ডল, বেলগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহানশাহ সরকার প্রমুখ বক্তব্য রাখেন।