ইসলামপুরে ব্রাজিল-আর্জেন্টিনার পতাকায় সেজেছে সমর্থকদের বাড়ি

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: কাতারে বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা শুরুর আগেই জামালপুরের ইসলামপুর উপজেলায় শুরু হয়ে গেছে বিশ্বকাপ উন্মাদনা। দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিল-আর্জেন্টিনার পতাকা আর প্রিয় খেলোয়াড়দের ছবিতে নিজেদের বাড়ি রাঙিয়েছেন ব্রাজিল-আর্জেন্টিনার দুই সমর্থক। আর বাড়ি দুটি দেখতে প্রতিদিন ভীড় করছেন দূরদূরান্ত থেকে আসা মানুষজন। সেইসাথে দুই দলের সমর্থকরা জয়-পরাজয় নিয়ে ইতিমধ্যেই জড়িয়ে পড়ছেন তর্ক-বিতর্কে।

আগামী ২০ নভেম্বর শুরু হবে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসর কাতার বিশ্বকাপ। আর ফুটবল বিশ্বকাপ মানেই বিশ্বজুড়ে কোটি কোটি সমর্থকদের ফুটবল উন্মাদনা। এই সময়টাতে প্রিয় দেশ আর খেলোয়াড়কে সমর্থন দিতে বিভক্ত হয়ে পড়বে ফুটবল প্রেমীরা।

ব্রাজিল সমর্থক মিনহাজ ইসলাম মুন্নার বাড়ি।ছবি:বাংলারচিঠিডটকম

তবে বিশ্বকাপ ফুটবলের আসর না বসতেই জামালপুরে শুরু হয়ে গেছে বিশ্বকাপ উন্মাদনা। জামালপুরের ইসলামপুর উপজেলার চরদাদনা গ্রামের ব্রাজিল সমর্থক মিনহাজ ইসলাম মুন্না। নিজের বাড়িকে সাজিয়েছেন ব্রাজিলের পতাকার রঙে। প্রিয় খেলোয়ার নেইমার, পেলে, রোনলদিনহোর ছবি ঠাঁই পেয়েছে সেই বাড়ির দেয়ালে।

অপরদিকে প্রতিবেশী শামীম হাসান প্রিয় দল আর্জেন্টিনাকে ভালোবেসে নিজের বসতঘর রাঙিয়েছেন আর্জেন্টিনার পতাকার আদলে। সেখানে ঠাঁই পেয়েছে প্রিয় খেলোয়ার নিউনেল মেসি আর ফুটবল জাদুকর মেরাডোনার ছবি। আর্জেন্টিনা ভক্ত শামীমের এমন কাণ্ড দেখে বসে থাকতে পারেননি তারবাড়ি দুটিতে নেইমার কিংবা মেসি বসবাস না করলেও স্থানীয়দের কাছে পরিচিত হয়ে উঠেছে মেসি-নেইমারের বাড়ি ব্রাজিল-আর্জেন্টিনা নামে।

দুই সমর্থকের বাড়ি দেখতে প্রতিদিন দূরদূরান্ত থেকে আসা মানুষ ভিড় করছেন চরদাদনা গ্রামে। ইতিমধ্যেই চরদাদনা গ্রামের ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকরা দুইভাগে বিভক্ত হয়ে গেছেন, প্রতিদিন জড়িয়ে পড়ছেন তর্ক-বিতর্কে।

আর্জেন্টিনা সমর্থক শামীম হাসানের বাড়ি।ছবি:বাংলারচিঠিডটকম

আর্জেন্টিনা সমর্থকদের দাবি, ব্রাজিল সমর্থক মুন্না তাদের দেখাদেখি তার বাড়ি ব্রাজিল পতাকায় সাজিয়েছেন, আর এবারের বিশ্বকাপের শিরোপা মেসির হাতেই উঠবে। অপরদিকে ব্রাজিল সমর্থকরা বলছেন, টিনের ঘর হওয়ায় আর্জেন্টিনা সমর্থকের রং করার কাজ দ্রুত হয়েছে, আর পাকা দালান হওয়ায় তাদের কাজ হয়েছে দেরিতে। আর্জেন্টিনার শিরোপা জয়ের স্বপ্ন অধরাই থাকবে।

এদিকে বাড়ি দুটির চিত্রশিল্পী স্বপন মিয়া জানান, আমি আর্জেন্টিনা সমর্থক হওয়ায় শামীম তার নিজের বাড়ি আর্জেন্টিনার পতাকা আদলে রাঙানোর জন্য আমার কাছে ইচ্ছা প্রকাশ করলে, বিনা পয়সায় তার বাড়িটি আর্জেন্টিনা পতাকা আদলে একে দেই। কিছুদিন পর তার দেখাদেখি প্রতিবেশী মুন্নাও তার বাড়িটি ব্রাজিলের পতাকা আদলে রং করে দিতে বললে, আর্জেন্টিনা সমর্থক হলেও ফুটবলের প্রতি ভালোবাসা থেকে তার বাড়িও আমি একে দেই।

আর্জেন্টিনা ভক্ত শামীম হাসান ও ব্রাজিল সমর্থক মিনহাজ ইসলাম মুন্না বলছেন, প্রিয় দেশ ও খেলোয়াড়ের প্রতি ভালোবাসা প্রকাশ করতেই নিজেদের বাড়ি দুই দেশের পতাকার আদলে রাঙিয়েছেন। দুই সমর্থকেরই দাবি তাদের দল এবারের বিশ্বকাপ জয় করবে।

বিশ্বকাপে প্রিয় দল শিরোপা জিতলে উৎসবে মেতে উঠবেন সমর্থকরা এমনটাই দাবি ফুটবল প্রেমীদের।