মেলান্দহে ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

মেলান্দহে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে শোভাযাত্রা বের করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ, মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের মেলান্দহ উপজেলায় শোভাযাত্রা, আলোচনা সভা, প্রদর্শনী ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়েছে।

৯ নভেম্বর সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ মেলা অনুষ্ঠিত হয়। মির্জা আজম আধুনিক অডিটোরিয়াম চত্বরে মেলান্দহ উপজেলা প্রশাসন এ মেলার আয়োজন করে।

মেলা উপলক্ষে একটি শোভাযাত্রা মির্জা আজম আধুনিক অডিটরিয়াম থেকে বের হয়ে মেলান্দহ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার মির্জা আজম আধুনিক অডিটরিয়ামে এসে শেষ হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সেলিম মিঞার সভাপতিত্বে মেলা উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী মো. কামরুজ্জামান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহ, বীরমুক্তিযোদ্ধা সৈয়দ হারুন অর রশিদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আখতার, ভাইস চেয়ারম্যান মো. ইউনুস আলী প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার আশরাফুল আলম।

এছাড়াও উপজেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে। প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করে উপজেলা প্রশাসন। মেলায় উপজেলার বিভিন্ন দপ্তর তাদের স্টলের মাধ্যমে ডিজিটাল উদ্ভাবনী কার্যক্রম প্রকাশ করেন।