এইচএসসি : ইসলামপুরে কারিগরির ২৫ পরীক্ষার্থী পরীক্ষাবঞ্চিত

প্রবেশপত্র না পাওয়া পরীক্ষার্থীরা উত্তেজিত হয়ে ৫ নভেম্বর রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে বিক্ষোভ করে। ছবি: বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের ইসলামপুর উপজেলায় ৬ নভেম্বর থেকে শান্তিপূর্ণভাবে এইচএসসি পরীক্ষা শুরু হলেও প্রবেশপত্র না আসায় অংশ নিতে পারেনি ২৫ পরীক্ষার্থী। এ নিয়ে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে।

জানা গেছে, উপজেলায় ৬টি কেন্দ্রের ২ হাজার ৯৯০ জন পরীক্ষার্থী এবার অংশ নিলেও উপজেলার শিমুলতলা টেকনিক্যাল এন্ড বি এম কলেজের ২৫ পরীক্ষার্থীর প্রবেশপত্র না আসায় পরীক্ষা দিতে পারেনি।

ভোক্তভোগী পরীক্ষার্থীরা তাদের প্রবেশপত্র নিতে গেলে প্রবেশপত্র বোর্ড থেকে না আসায় শিক্ষকরা তালবাহনা করেন।

পরীক্ষার্থীরা উত্তেজিত হয়ে ৫ নভেম্বর রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে বিক্ষোভ করে। এ সময় পরীক্ষার্থীরা অধ্যক্ষ, লাইব্রেরিয়ান কাম কম্পিউটার ও অফিস সহকারীকে দায়ী করে ইসলামপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

ভুক্তভোগী পরীক্ষার্থীদের দাবি, কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন ও সহকারী গ্রন্থাগারিক মোর্শেদা আক্তারের যোগসাজশে যথাসময়ে ফরম পূরণে জন প্রতি ৫ হাজার ৫০০ টাকা টাকা করে জমা দেই। টাকা জমা নিয়েও সঠিক সময়ে তারা আমাদের ফরম পূরণ করেননি। সকাল হলেই আমাদের পরীক্ষা। এখন আমরা কী করব। ফরম পূরণের সময় আমরা কিন্তু আমাদের প্রবেশপত্র নিতে এসে জানতে পারি ফরম পূরণ হয়নি। আমরা পরীক্ষা দিতে পারছিনা। আমাদের ভবিষ্যৎ অনিশ্চিত। আমরা পরীক্ষায় অংশগ্রহণসহ দোষীদের বিচার চাই।

এ ব্যাপারে অধ্যক্ষ আনোয়ার হোসেন জানান, কলেজের প্রভাষক মোর্শেদা আক্তার তাদের ফরম পূরণের টাকা নিয়েছে। কিন্তু যথা সময়ে তাদের ফরম পূরণ করেননি। এর দায় আমি নিতে পারব না। তবে শিক্ষাবোর্ডের সাথে কথা বলেছি বোর্ডে যাচ্ছি দেখি কী হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর হাসান রুমান জানান, ফরম পূরণের জন্য প্রিন্সিপাল মাইকিং করেছিল। পিন্সিপালকে বোর্ডে পাঠিয়েছি, দেখি কী হয়। তবে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।