আ’লীগ নেতাকে মারধরের প্রতিবাদে বকশীগঞ্জ আ’লীগের সভাপতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল, সমাবেশ

বকশীগঞ্জে আওয়ামী লীগ নেতাকে মারধরের ঘটনায় উপজেলা আওয়ামী লগের সভাপতি নূর মোহাম্মদের বিচারের দাবিতে বিক্ষোভ করেন নেতা-কর্মীরা। ছবি: বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় নিলাখিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম খোকাকে দলীয় কার্যালয়ে মারধরের ঘটনার প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূর মোহাম্মদকে গ্রেপ্তার ও বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

২৯ অক্টোবর দুপুর সাড়ে ১২টায় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ব্যানারে ওই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশ উপলক্ষে সকাল থেকেই বিভিন্ন ইউনিয়ন থেকে নেতা-কর্মীরা বকশীগঞ্জ এনএম উচ্চ বিদ্যালয় মাঠে জড়ো হন। এতে প্রায় দুই হাজার নেতা-কর্মীর অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি এনএম উচ্চ বিদ্যালয় থেকে শুরু হয়ে মালিবাগ হয়ে বাসস্ট্যান্ড মোড়ে গিয়ে শেষ হয়। পরে সেখানেই প্রতিবাদ সমাবেশ করেন নেতা-কর্মীরা।

প্রতিবাদ সমাবেশে এসময় বক্তব্য রাখেন বকশীগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান বিপ্লব, পৌর আওয়ামী লীগের নেতা সাখাওয়াত হোসেন সাকা, জামালপুর জেলা পরিষদের সংরক্ষিত সদস্য শিলা সায়োয়ার, মারধরের শিকার হওয়া আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম খোকা, মেরুরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সিদ্দিকুর রহমান সিদ্দিক, বাট্টাজোড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুয়েল তালুকদার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আগা সাইয়ুম, উপজেলা যুবলীগের সদস্য ফরহাদ হোসেন পলাশ, বগারচর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ওমর আল ফারুক, নিলাখিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক নওরোজ মিয়া, বাট্টাজোড় ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আবু হাসেম প্রমুখ।

সমাবেশে বক্তারা, আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম খোকাকে শারীরিকভাবে নির্যাতনের তীব্র নিন্দা জানায় এবং অভিযুক্ত উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূর মোহাম্মদ ও তার সহযোগীদের দ্রুত গ্রেপ্তারের দাবি করা হয়। পাশাপাশি নূর মোহাম্মদ ও তার সহযোগীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

উল্লেখ্য, ২৬ অক্টোবর রাতে নিলাখিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি অনুমোদনকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূর মোহাম্মদ দলীয় কার্যালয়ে নিলাখিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম খোকাকে মারধর করেন। এর দুইঘণ্টা পর সাইফুল ইসলাম খোকাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে সাময়িক বহিষ্কার করা হয়।

২৭ অক্টোবর রাতে মারধরের শিকার সাইফুল ইসলাম খোকা উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূর মোহাম্মদসহ অজ্ঞাত ৫ জনের নামে বকশীগঞ্জ থানায় মামলা দায়ের করেন ।

মারধর, বহিষ্কার ও মামলা দায়েরের ঘটনায় দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা দেখা দিয়েছে। মারধর, বহিষ্কারের পর উত্তপ্ত হয়ে উঠেছে বকশীগঞ্জের আওয়ামী লীগের রাজনীতি।