দেশে ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৭ জন

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় একজন মারা গেছেন। আগের দিন এই ভাইরাসে কেউ মারা যায়নি। করোনায় এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৪১৭ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে ২৭ অক্টোবর জানানো হয়, আজ ৩ হাজার ৮০৪ জনের নমুনায় নতুন করে ১৩৭ জন করোনা শনাক্ত হয়েছে। আগের দিন ৩ হাজার ৯১৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৯৬ জন। করোনা সংক্রমণ কমেছে ১ দশমিক ৪১ শতাংশ। সোমবার করোনা শনাক্তের হার ছিল ৫ দশমিক ০১ শতাংশ। আজ কমে হয়েছে ৩ দশমিক ৬০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৯ লাখ ৮৯ হাজার ৬৫৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ৩৪ হাজার ৮৬৬ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৫৮ শতাংশ।

করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৪০৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৭৯ হাজার ৩৪৩ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ২৭ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ২৬ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ২ হাজার ৭৬০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৮৭ জন। শনাক্তের হার ৩ দশমিক ১৫ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৫ দশমিক ০৭ শতাংশ।