দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরও ২১৬ আক্রান্ত

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২১৬ জন আক্রান্ত হয়েছেন। এই সময়ে করোনা সংক্রমণ বেড়েছে দশমিক ০৫ শতাংশ। ২০ অক্টোবর করোনা শনাক্তের হার ছিল ৫ দশমিক ৮২ শতাংশ। আজ বেড়ে হয়েছে ৫ দশমিক ৮৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২১ অক্টোবর ৩ হাজার ৬৮০ জনের নমুনায় নতুন করে ২১৬ জন করোনা শনাক্ত হয়েছে। আগের দিন ৪ হাজার ১৭৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৪৩ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৯ লাখ ৬৮ হাজার ৮৪৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ৩৩ হাজার ৮৭৮ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৫৯ শতাংশ।

আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। আগের দিন এই ভাইরাসে একজন মারা যায়। করোনায় এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৪১১ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৬৮৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৭৬ হাজার ৯৭৩ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ২০ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ১৮ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৫৩ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১২৬ জন। শনাক্তের হার ৫ দশমিক ৮৫ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৫ দশমিক ৪৪ শতাংশ।