মেলান্দহে মহাত্মা গান্ধীর জন্মজয়ন্তী উপলক্ষে আলোচনা সভা

মেলান্দহে মহাত্মা গান্ধীর জন্মজয়ন্তী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ছবি: বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ, মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের মেলান্দহ উপজেলায় মহাত্মা গান্ধীর ১৫৩তম জন্মজয়ন্তী ও আন্তর্জাতিক অহিংসা দিবস উপলক্ষে শান্তি, অহিংসা ও অসাম্প্রদায়িকতা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৮ অক্টোবর বিকেলে উপজেলার কাপাশহাটিয়ায় অবস্থিত গান্ধী আশ্রম ও মুক্তিসংগ্রাম জাদুঘরের আয়োজনে প্রতিষ্ঠানটির মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় গান্ধী আশ্রম ও মুক্তিসংগ্রাম জাদুঘরের প্রতিষ্ঠাতা নাছির উদ্দিন সরকারের সহধর্মিণী নুরজাহান বেগমের সভাপতিত্বে বক্তব্য রাখেন- বিশিষ্ট অর্থনীতিবিদ ড. দেবপ্রিয় ভট্টাচার্য, অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল ইসলাম, মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম মিঞা, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মাহবুবুর রহমান।

অনুষ্ঠানে ‘মহাত্মা গান্ধীর দর্শন ও তাঁর আদর্শ : কতটা প্রাসঙ্গিক আজকের এই সময়’ বিষয়ে আলোচনা করা হয়।

প্রবীণ সাংবাদিক ট্রাস্টি উৎপল কান্তি ধরের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ভারত-বাংলাদেশ মৈত্রী সমিতি জামালপুর জেলা শাখার আহ্বায়ক সৈয়দ আতিকুর রহমান ছানা, নোয়াখালী গান্ধী আশ্রম ট্রাস্ট এর পরিচালক ও সিইও রাহা নব কুমার, জামালপুর গান্ধী আশ্রমের ট্রাস্টি হিল্লোল সরকার প্রমুখ।