মেলান্দহে বিদেশ পাঠানোর নামে অর্থ আত্মসাৎ ও জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

মেলান্দহে বিদেশ পাঠানোর নামে অর্থ আত্মসাৎ ও জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করে এলাকাবাসী।ছবি: বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ, মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের মেলান্দহ উপজেলার মাহমুদপুর ইউনিয়নের চারাইলদার গ্রামের বেলায়েত হোসেন বেলাল ও তার মেয়ের জামাই আনোয়ার হোসেন অলমাইটি বিদেশে লোক পাঠানোর নামে অর্থ আত্মসাৎ এবং ভোক্তভোগী পরিবারের উপর নির্যাতনের প্রতিবাদে ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

৫ অক্টোবর দুপুরে ভোক্তভোগী পরিবার ও এলাকাবাসী উপজেলার চারাইলদার বাজারে ঘণ্টাাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীর আয়োজন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় আওয়ামী লীগ নেতা ও ইউপি মেম্বার নুর ইসলাম, ফরিদ হোসেন, অপূর্ব হাসানের বাবা ভুক্তভোগী নয়ন মিয়া, মা হেলেনা বেগমসহ আরও অনেকে।

অপূর্ব হাসানের বাবা নয়ন মিয়া বলেন, তার ছেলেকে নিয়ে যাওয়ার পর কোন কাজ দেয়নি। পরে আমার ছেলে জানতে পারে তাকে ভ্রমণ ভিসা দেওয়া হয়েছে। আমি কয়েক মাস যাবত আমার ছেলেকে বাংলাদেশ থেকে খাওয়া ও থাকা টাকা পাঠাইতেছি। তারা আমার ছেলের পাসপোর্ট কেড়ে নিয়েছে ফলে আমার ছেলে দুবাইতে পালিয়ে রয়েছে। তার কাছে পাসপোর্ট না থাকায় দেশেও ফিরতে পারছে না।

এসময় বক্তারা বলেন, চারাইলদার গ্রামের বেলায়েত হোসেন বেলাল ও তার মেয়ের জামাই আনোয়ার হোসেন অলমাইটি বিদেশে উচ্চ বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে দুবাই নিয়ে যায় ওই এলাকার অপূর্ব হাসান, রাফি ও হাসেমকে। এদের তিনজনের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে ভ্রমণ ভিসা দিয়ে দুবাই নিয়ে তাদের জিম্মি করে অতিরিক্ত টাকা দাবি করে। টাকা না পেয়ে দুবাইতে থাকা আনোয়ারের লোকজন অপূর্ব হাসান, রাফি ও হাসেমদের উপর অমানসিক নির্যাতন চালায়।

এ ব্যাপারে অভিযুক্ত বেলায়েত হোসেন বেলাল ও তার মেয়ের জামাই আনোয়ার হোসেন অলমাইটির বাড়ি গেলে তাদের পাওয়া যায়নি।