দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে জামালপুরে বিএনপির বিক্ষোভ

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে জামালপুরে বিএনপির বিক্ষোভ মিছিল। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জ্বালানি তেল, পরিবহন ভাড়াসহ সকল দ্রব্যমূল্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি এবং ভোলা ও নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে নিহত ছাত্রনেতা নূরে আলম, স্বেচ্ছাসেবক দলনেতা আব্দুর রহিম ও যুবদল নেতা শাওন হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে জামালপুর পৌর বিএনপির ১০, ১১ ও ১২ নং ওয়ার্ড বিএনপির নেতৃবৃন্দ।

বিএনপির কেন্দ্রীয় ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ১১ সেপ্টেম্বর বিকালে এ বিক্ষোভ মিছিল বের করে নেতৃবৃন্দ। মিছিলটি শহরের ইজ্জাতুননেছা উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বের হয়ে বগাবাইদ বোর্ডঘর বাজারে গিয়ে শেষ হয়। এ সময় বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাহ্ ওয়ারেছ আলী মামুন।

পরে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্য উপমন্ত্রী সিরাজুল হক, শহর বিএনপির সভাপতি লিয়াকত আলী, সাধারণ সম্পাদক শাহ্ আব্দুল্লাহ আল মাসুদ প্রমুখ। বিক্ষোভ মিছিলে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নারী ও পুরুষ অংশ নেন।

বক্তারা দ্রব্যমূল্যের উর্ধ্বগতিসহ বর্তমান সরকারের নানা সমালোচনা করে বলেন, বিএনপিকে দমিয়ে রাখার চেষ্টা করছে বর্তমান সরকার। এই সরকার ক্ষমতায় টিকে থাকতে এখন ভারতের কাছে ধর্ণা দিচ্ছে। অবিলম্বে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে ক্ষমতা হস্থান্তর করার দাবি জানান বক্তারা।