জামালপুরে এলজিএসপি কার্যক্রমের অগ্রগতি বিষয়ক কর্মশালা

জামালপুরে এলজিএসপি প্রকল্পের অগ্রগতি বিষয়ক দিনব্যাপী কর্মশালা।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: স্থানীয় সরকার ব্যবস্থাকে শক্তিশালী করার লক্ষ্যে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি) এর আওতায় জামালপুর জেলা পর্যায়ে অগ্রগতি ও অর্জন বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়। ২৩ আগস্ট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।

কর্মশালায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান। এতে অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক রাজু আহমেদ, জেলা শিক্ষা কর্মকর্তা মনিরা মোস্তারী ইভা, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলে এলাহী মাকাম, উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক ও বাংলারচিঠি ডটকম এর সম্পাদক জাহাঙ্গীর সেলিম, স্থানীয় সরকার শাখার জেলা সহায়ক (ডিএফ) আব্দুর রহিম প্রমুখ।

এর আগে প্রকল্পের ধারণা ও অগ্রগতি প্রতিবেদন উপস্থাপনের পর দলীয় আলোচনার মাধ্যমে প্রকল্পের অর্জন, চ্যালেঞ্জ ও করণীয় বিষয়ের উপর গুরুত্বপূর্ণ তথ্য ও সুপারিশ উঠে আসে। প্রকল্পটি সম্প্রসারণের জন্য আলোচকরা জোর সুপারিশ করেন।

উল্লেখ বাংলাদেশ সরকার ও বিশ্ব ব্যংকের অর্থায়নে পরিচালিত পাঁচ বছর মেয়াদী এলজিএসপি প্রকল্পটি জামালপুরে শুরু হয় ২০১৭ সাল থেকে। আগামী ৩১ ডিসেম্বর প্রকল্পটি শেষ হবে বলে জানা যায়।