জামালপুরে জন্মাষ্টমী’র শুভেচ্ছা জানিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা

প্রদীপে আগুন দিয়ে শুভ জন্মাষ্টমীর উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক শ্রাবস্তী রায়সহ অন্যান্য অতিথিবৃন্দ। ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ‘ধর্ম যার যার, উৎসব সবার’ এই স্লোগানকে সামনে রেখে জামালপুরে শুভ জন্মাষ্টমীর মহোৎসব পালিত হয়েছে। এ উপলক্ষে ১৯ আগস্ট বিকেলে শ্রী শ্রী রাধামোহন জিউ মন্দির প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করা হয়।

জামালপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রদীপ কুমার সোম রানুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সিদ্ধার্থ শংকর রায়ের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।

জামালপুরে শুভ জন্মাষ্টমী’র শুভেচ্ছা জানিয়ে শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। ছবি: বাংলাচিঠিডটকম

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, এফবিসিসিআইয়ের পরিচালক রেজাউল করিম রেজনু, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাওনেওয়াজ, শ্রী শ্রী রাধামোহন জিউ মন্দির পরিচালনা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি দেবব্রত নাগ মধু ও ওয়ার্ড কাউন্সিলর রাজিব সিংহ সাহা প্রমুখ।

আলোচনা শেষে প্রদীপে আগুন দিয়ে শুভ জন্মাষ্টমীর উদ্বোধন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ। পরে শহরের দয়াময়ী মন্দির থেকে জন্মাষ্টমীর শুভেচ্ছা জানিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।

এরআগে সকালে গীতা পাঠ, জ্ঞান জিজ্ঞাসা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুভ জন্মাষ্টমী উপলক্ষে দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।