জিয়ার মূল লক্ষ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করা : মির্জা আজম এমপি

দেওয়ানগঞ্জে আওয়ামী লীগের কর্মীসভায় বক্তব্য রাখেন মির্জা আজম এমপি। ছবি: আলী আকবর

আলী আকবর, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে খুনি জিয়াউর রহমান। যিনি ক্ষমতায় থেকে ১৯৭৫ থেকে ১৯৮১ সাল পর্যন্ত ঢাকা, রাজশাহী, বগুড়া ও কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে এক হাজার ৩০০ জন খেতাপপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা সেনা অফিসারকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেছেন। তার মূল লক্ষ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধকে ধংস করা।

তিনি রবিবার দুপুরে জামালপুরের দেওয়ানগঞ্জে পৌর নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করার লক্ষ্যে এক কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মির্জা আজম আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর পাকিস্তানের নাগরিক গোলাম আজমকে বাংলাদেশে আসার অনুমতি দিয়েছিলেন জিয়াউর রহমান। শুধু তাই নয়, পাকিস্তানের রাজাকার শাহ আজিজুর রহমানকেও বাংলাদেশে এনে প্রধানমন্ত্রী বানিয়েছিলেন জিয়া।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের বিগত ১৪ বছর ক্ষমতায় থেকে দেশে যে পরিমাণ উন্নয়ন হয়েছে, সেই সার্বিক উন্নয়নের ধারাবাহিকতা আগামী দিনে অব্যাহত রাখতে আপনারা সবাই নৌকা মার্কায় ভোট দিবেন।

আওয়ামী লীগে কোন বিশ্বাস ঘাতকের স্থান নেই উল্লেখ করে মির্জা আজম বলেন, যারা বিদ্রোহী প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন তারা হলেন বেইমান। তারা দলের সাথে বেইমানি করেছেন। তারা মীর জাফরের বংশধর।

তিনি বলেন, নৌকা প্রতীক মানে উন্নয়নের প্রতীক। আওয়ামী লীগের দলীয় প্রতীক শেখ হাসিনার প্রতীক। আগামী ২৭ জুলাই দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচনে শেখ হাসিনার মনোনীত প্রার্থী ফারিন হোসেনকে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করার আহবান জানান তিনি।

দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে স্থানীয় গামারিয়া প্রস্তাবিত কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত) সভাপতি অধ্যাপক আবু বকর ছিদ্দিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের পরিচালনায় কর্মী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য আবুল কালাম আজাদ এমপি, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, সদস্য ইশতিয়াক হোসেন দিদার ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ফারিন হোসেন প্রমুখ।