যুক্তরাষ্ট্র নারী দলের কোচ চন্দরপল

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ যুক্তরাষ্ট্রের জাতীয় ও অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ব্যাটার শিবনারায়ণ চন্দরপল।

দেড় বছরের জন্য চুক্তিতে ২০২৩ সালের শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্র ক্রিকেটের সাথে কাজ করবেন চন্দরপল।

রোববার এক বিবৃতিতে চন্দরপলকে নিয়োগ দেওয়ার কথা জানিয়েছে যুক্তরাষ্ট্রের ক্রিকেট।

অফিসিয়াল এক বিবৃতিতে চন্দরপল জানিয়েছেন, ‘যুক্তরাষ্ট্র জাতীয় ও অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়ে আমি সত্যিই রোমাঞ্চিত। আমি খুব আগ্রহের সাথে যুক্তরাষ্ট্রের নারীদের ক্রিকেটের অগ্রগতি অনুসরণ করছি।’

২০০৩ সাল থেকে যুক্তরাষ্ট্রের ওরলান্ডোয় বসবাস করা চন্দরপল বলেন, ‘অনেক বছর ধরে ওরলান্ডোর বাসিন্দা হিসেবে যুক্তরাষ্ট্রের ক্রিকেটে যুক্ত হতে পারাটা উপভোগ করছি। যুক্তরাষ্ট্র ক্রিকেটের প্রধান কোচ হওয়ার সুযোগ পাওয়াটা অবিশ্বাস্য বিষয়।’

এরআগেও কোচ হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে চন্দরপলের। গত যুব বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এ বছর ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) জ্যামাইকা তালাওয়াসের প্রধান কোচ হিসেবে নিয়োগ পান চন্দরপল।

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেন চন্দরপল। দেশের হয়ে সবচেয়ে বেশি ১৬৪ টেস্টে ৩০টি সেঞ্চুরি ও ৬৬টি হাফ-সেঞ্চুরিতে ৫১ দশমিক ৩৭ গড়ে ১১,৮৬৭ রান করেছেন তিনি। ২৬৮ ওয়ানডেতে ১১টি সেঞ্চুরি ও ৫৯টি হাফ-সেঞ্চুরিতে ৮,৭৭৮ রান করেছেন চন্দরপল। এছাড়া ২২টি টি-টোয়েন্টিতে ৩৪৩ রান আছে এই বাঁ-হাতি ব্যাটারের।