জামালপুরে বিট পুলিশিং কার্যক্রমের বিশেষ সভা

বিট পুলিশিং কার্যক্রমের বিশেষ সভা অনুষ্ঠিত হয়। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: এলাকা থেকে মাদক, জুয়া, যৌন নির্যাতন, বাল্যবিয়েসহ সব ধরনের সামাজিক অপরাধ নির্মূলে জামালপুর পৌরসভার ১১ ও ১২ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত ৭ নম্বর বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কার্যক্রমের আওতায় ১৮ জুন বিশেষ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সাংবাদিক ও মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম।

বামুনপাড়া বিট পুলিশিং কার্যালয়ে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ৭ নম্বর বিট এর সদ্য সাবেক বিট পুলিশ কর্মকর্তা মো. তারিকুজ্জামান, সদ্য যোগদানকারী বিট পুলিশ কর্মকর্তা মাজহারুল ইসলাম, এলাকাবাসীর পক্ষে হাবিবুর রহমান, একরামুল হক আবু, বিদ্যুৎ হোসেন, উদয়ন ক্লাবের সভাপতি সাজন প্রমুখ।

সভায় এলাকার বিট কার্যক্রমের সফলগাঁথা তুলে ধরে বক্তারা বলেন, এ এলাকার বিট কার্যক্রম শুরু হবার পর মাদক ও জুয়া নেই বললেই চলে। এছাড়া পারিবারিক বিরোধ নিষ্পত্তি, ছোটখাটো বিরোধ নিষ্পত্তি, সামাজিক বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নসহ বিভিন্ন ইস্যুতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হয়ে থাকে।

বিদায়ী বিট কর্মকর্তা তারিকুজ্জামানের প্রশংসা করে বলেন, তিনি এলাকার জন্য নিজের মনে করে কাজ করেছেন। নতুন কর্মকর্তা যেনো এলাকায় নিয়মিত আসেন এ ব্যাপারেও উপস্থিত সবাই অনুরোধ করেন।