শেরপুরে ভুয়া মুক্তিযোদ্ধা বানানোর কারিগরদের শাস্তির দাবি

ভুয়া মুক্তিযোদ্ধা বানানোর কারিগরদের শাস্তির দাবিতে মানববন্ধন করেন শ্রীবরদী উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা। ছবি: বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম গেজেট থেকে বাতিল এবং ভুয়া মুক্তিযোদ্ধা বানানোর কারিগরদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন শেরপুরের শ্রীবরদী উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা।

আজ শনিবার (২১ মে) উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে পৌরশহরের চার রাস্তার মোড়ে ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আমাদের অঙ্গীকার’ এই শ্লোগানকে সামনে রেখে এক মানববন্ধনে অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরো।

মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ আমিনুল ইসলামের সভাপতিত্বে এবং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সন্তান কমান্ডের সভাপতি তারেক মোহাম্মদ আব্দুল্লাহ রানার সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইফতেখার হোসেন কাফি জুবেরী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হামিদুর রহমান, কাকিলাকুড়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নজরুল ইসলাম, রানীশিমুল ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান রাজু, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

মানববন্ধনে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরো বলেন, যাদের আশ্রয়ে পশ্রয়ে মুক্তিযোদ্ধার তালিকা করা হয়েছিল তাদেরকে আমরা দেখিনি ৭১’ এর মুক্তিযুদ্ধে। পরবর্তীতে ২০১৭ সালে আমরা যাচাই বাছাই করে যেসব ভুয়া মুক্তিযোদ্ধদের বাতিল করলাম এখন পুনরায় তাদের নাম গেজেটে যুক্ত হয়েছে।

এ সময় তিনি ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম দ্রুততম সময়ের মধ্যে মুক্তিযোদ্ধা গেজেট থেকে বাতিলসহ মুক্তিযোদ্ধা বানানোর কারিগরদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।