শেরপুরে কাঠ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার ঘটনায় ৩৯ জনের নামে মামলা, প্রধান আসামি জিকোসহ গ্রেপ্তার ৫

গ্রেপ্তার জাকির হোসেন জিকো। ছবি: বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: শেরপুরের শ্রীবরদীতে কাঠ ব্যবসায়ী শেখবর আলীকে কুপিয়ে হত্যার ঘটনায় প্রধান আসামি জাকির হোসেন জিকোসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। ২৫ মার্চ বিকালে র‌্যাব-১৪’র জামালপুর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওই তথ্য জানান সিপিসি-১’র কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান।

তিনি জানান, জমি সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে শেখবর আলী ও জাকির হোসেন জিকোর পরিবারের বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ২৩ মার্চ সন্ধ্যায় শেখবর আলীকে কুপিয়ে হত্যা করে জিকোসহ অন্যরা। ওই ঘটনায় র‌্যাব-১৪ ছায়া তদন্ত শুরু করে এবং থানায় মামলা দায়েরের পাঁচ ঘণ্টার মধ্যে ২৪ মার্চ রাতে নিজস্ব প্রযুক্তি ব্যবহার করে শ্রীবরদীর সীমান্তবর্তী এলাকার বালিজুড়ির গহীন বনাঞ্চল থেকে মামলার প্রধান আসামি জিকোকে গ্রেপ্তার করা হয়।

এর আগে ২৪ মার্চ রাতে আসামি জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মিজানুর রহমান রাজাকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এ নিয়ে ওই মামলায় মোট পাঁচজনকে গ্রেপ্তার করা হলো।

এদিকে কাঠ ব্যবসায়ী শেখবর হত্যার ঘটনায় তার ছোটভাই মাহফুজ বাদী হয়ে ২৪ জনের নাম উল্লেখ করে এবং ১৫ জনকে অজ্ঞাত আসামি করে শ্রীবরদী থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

২৩ মার্চ সন্ধ্যায় শ্রীবরদী উপজেলার পশ্চিম হালুয়াহাটি এলাকায় জমিসংক্রান্ত বিরোধের জের ধরে কাঠ ব্যবসায়ী শেখবর আলীকে দা দিয়ে কুপিয়ে হত্যা করে জাকির হোসেন জিকোসহ প্রতিপক্ষের লোকজন। ঘটনার পরপরই অভিযান চালিয়ে জিকোর স্ত্রীসহ তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ।