দেওয়ানগঞ্জে আওয়ামী পরিবারের ওপর সন্ত্রাসী হামলা, আহত ৪, বাড়িঘর ভাংচুর, লুটপাট, আটক ১

আহত আবুল কালাম আজাদ।

দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আওয়ামী পরিবারের ওপর সন্ত্রাসী হামলায় ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য আবুল কালাম আজাদ ( ৫০), স্বপন মিয়া (৩০), শিফা বেগম (২৫) ও সুবেদা বেগমকে (৪০) গুরুতর আহত করে বাড়ি ঘর ভাংচুর ও মালামাল লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আব্দুল জলিলকে আটক করেছে পুলিশ।

২১ মার্চ দুপুরে উপজেলার পাররামরামপুর ইউনিয়নের দক্ষিণ রহিমপুর গ্রামে এ ঘটনা ঘটে।

ভাংচুর হওয়া বাড়িঘর ও আসবাবপত্র।

আহত পরিবার সূত্রে জানা গেছে, ওই দিন দুপুরে আহত আবুল কালাম আজাদের ভাতিজি বাদশা মিয়ার মেয়ে মনিরা বেগম চাচার জমি থেকে ঘরের মাটি ভরাট করার জন্য মাটি উত্তোলন করলে প্রতিপক্ষ মৃত গহের আলীর ছেলে আব্দুল জলিল মিয়া বাধা দিলে আওয়ামী নেতা আবুল কালাম আজাদ ঘটনা স্থলে গেলে একপর্যায় বির্তক হয়। পরে আজাদ বাড়িতে এলে জলিলের একদল সন্ত্রাসী বাহিনী তার বাড়িতে প্রবেশ করে ধারাল দেশীয় অস্ত্র দিয়ে মাথায় আঘাত করলে গুরতর আহত হন। আহত আজাদকে উদ্ধার করতে গেলে তার স্ত্রী সুবেদা বেগম, ছেলে স্বপন মিয়া ও ছেলের স্ত্রী শিফা বেগমকে প্রহার করলে ঘটনা স্থল থেকে এলাকাবাসী উদ্ধার করে বকশীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স নিলে কর্তব্যরত চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

দেওয়ানগঞ্জ মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় জড়িত থাকায় আব্দুল জলিলকে আটক করেছেন তারাটিয়া পুলিশ তদন্ত কেন্দ্র ইনর্চাজ সানোয়ার হোসেন।