ইসলামপুর দুর্গম যমুনার চরে রাস্তা বন্ধ করা নিয়ে প্রতিপক্ষের হামলায় নিহত ১, আহত ৪

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের ইসলামপুর উপজেলার দুর্গম যমুনার চর সাপধরী ইউনিয়নের উত্তর জোড়ডোবা যাতায়াতের রাস্তা বন্ধ করার প্রতিবাদে ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নুন্দু আকন্দ (৫৫) নামে একজন নিহত ও চারজন আহত হয়েছেন। এ ব্যাপারে ভোক্তভোগীরা ইসলামপুর থানায় আইনের আশ্রয় নিলে পুলিশ পাঁচজনকে আটক করে জেলহাজতে পাঠিয়েছে।

ঘটনার বিবরণে জানা যায়, ১২ মার্চ বিকালে উপজেলার সাপধরী ইউনিয়নের উত্তর জোড়ডোবা গ্রামে পথচারী ও ঘোড়া গাড়ীসহ যানবাহন চলাচলের রাস্তা বন্ধ করে দিয়ে মরিচ শুকাতে দেন আব্দুল বাছেদ ও তার ছেলে আপেল। এ সময় রাস্তা দিয়ে একই এলাকার বিপুল হোসেন ঘোড়া গাড়ি দিয়ে উত্তর জোরডোবা থেকে মরিচ ভর্তি গাড়ী নিয়ে ব্রহ্মত্তর এলাকায় যাওয়ার সময় আপেল বাধা দিয়ে গালাগালি করলে আব্দুল বাছেদের ছেলে আপেল ও বিপুলের মধ্যে ঝগড়া হয়।

এ ঘটনা কেন্দ্র করে ওইদিন বিকালে আব্দুল বাছেদ ও তার লোকজনরা দেশী অস্ত্র নিয়ে প্রতিবাদকারী বিপুল হোসেনের বসত বাড়িতে প্রবেশ করে হামলা করে। হামলায় নুন্দু আকন্দ (৫৫), নুরুল ইসলাম আকন্দ (৫৫), বাদল আকন্দ (৫৪), আপেল আকন্দ (২৬) সহ পাঁচজন গুরুতর আহত হয়। খবর পেয়ে স্থানীয়রা ঘটনাস্থলে আসলে হামলাকারীরা তাদের হত্যা হুমকি দিয়ে সটকে পড়ে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। গুরুতর আহত নুন্দু আকন্দ (৫৫) ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ১৩ মার্চ বিকালে হাসপাতালে মারা যায়। আহত অন্যান্যরা বর্তমানে ইসলামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে ভাই বছির উদ্দিন আকন্দ বাদী হয়ে ইসলামপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

ইসলামপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমন মিয়া জানান, এ ঘটনায় একটি মামলা হয়েছে। ইতোমধ্যে হামলার ঘটনায় জরিত আসামি আব্দুল বাছেদ, আপেল, রাসেল, আব্দুর রহমান, বাদশা মন্ডলসহ ৫ জনকে ইসলামপুর শহর থেকে আটক করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। অন্য আসামিদের আটকের চেষ্টা চলছে।