মা’য়ের হাতে চড় খেয়ে লাশ হলো মেয়ে

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: ক্ষুব্ধ মা’য়ের থেকে গালমন্দ আর চড় খেয়ে দিপা (১১) নামে এক স্কুলছাত্রী ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে ৭ মার্চ দুপুরে শেরপুর সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের ভাতশালা গ্রামে।

দিপা ওই গ্রামের ইসমাইল হোসেন টিটুুর কন্যা ও পাশের সাপমারী গ্রামের নতুনকুঁড়ি কিন্ডারগার্ডেন স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্রী।

নিহতের স্বজনরা জানায়, তিন ভাই-বোনের মধ্যে দিপা সবার ছোট। আজ সকালে মা লিপি বেগম দিপাকে স্কুলে যেতে বলে। এ সময় স্কুলের বেতন পরিশোধ না করলে সে (দিপা) স্কুলে যাবে না বলে মা লিপি বেগমকে জানায়। এ ঘটনায় মা ক্ষুব্ধ হয়ে দিপাকে গালমন্দ ও একটি চড় দেয়। পরে দুপুরে দিপা সবার অগোচরে তাদের গোয়াল ঘরে গিয়ে গলায় ফাঁস দেয়।

এ ঘটনা বাড়ির অন্যদের নজরে এলে দিপাকে উদ্ধার করে স্থানীয় ভাতশালা এলাকার জিনোম হাসপাতালে নিয়ে যায়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার ওসি (তদন্ত) বন্দে আলী মিয়া জানান, নিহত স্কুলছাত্রীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ওই ঘটনায় পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন আছে।