ডোয়াইল ইউনিয়নে সুবিধাবঞ্চিত নারীদের বিনামূল্যে দর্জি প্রশিক্ষণ

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখন সমাজ সেবা কার্যালয় জামালপুরের উপ-পরিচালক রাজু আহম্মেদ।ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় সুবিধাবঞ্চিত নারীদের বিনামূল্যে দর্জি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। ২২ ফেব্রুয়ারি বিকালে সুরমা বাংলা ডেভেলপমেন্ট সোসাইটির আয়োজনে উপজেলার ডোয়াইল ইউনিয়নে চাপারকোনা এলাকায় এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। এতে উপজেলার বিভিন্ন এলাকার ৫০ জন সুবিধাবঞ্চিত নারী প্রশিক্ষণে অংশ নেয়।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে দর্জি প্রশিক্ষণের উদ্বোধন করেন সমাজ সেবা কার্যালয় জামালপুরের উপ-পরিচালক রাজু আহম্মেদ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দেশ আজ উন্নয়নের দিকে ধাপিত হচ্ছে। দর্জি প্রশক্ষণের মাধ্যমে এই এলাকার নারীরা আত্মকর্মসংস্থান পথ খোঁজে পাবেন। সমাজের বিত্তশালী ব্যক্তিরা এই ভালো কাজে এগিয়ে আসার আহ্বান করেন।

সুবিধাবঞ্চিত নারীরা প্রশিক্ষণে অংশ নেয়। ছবি: বাংলারচিঠিডটকম

সুরমা বাংলা ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান প্রকৌশলী খালিদ হোসেনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন সমাজ সেবা কার্যালয় জামালপুরের সহকারী পরিচালক আবু ইলিয়াস মল্লিক, ডোয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল রাজ্জাক স্বপন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আরিফুর রহমান প্রমুখ।

সুরমা বাংলা ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান প্রকৌশলী খালিদ হোসেন বলেন, সমাজের সুবিধাবঞ্চিত ও নিম্নআয়ের মানুষের আত্মকর্মসংস্থান গড়ার লক্ষ্যে সুরমা বাংলা ডেভেলপমেন্ট সোসাইটির যাত্রা। এখনো দেশের বিভিন্ন পান্তে নারীরা আত্মকর্মসংস্থানের দিক থেকে পিছিয়ে রয়েছে। সুরমা বাংলা ডেভেলপমেন্ট সোসাইটি তাদের বিভিন্ন ধরনের স্কিল ডেভেলপমেন্ট করে আত্মকর্মসংস্থানের সুবিধা করে যাচ্ছে। তারি ধারাবাহিকতায় এ দর্জি প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এটি দেশের বিভিন্ন জায়গায় ধারাবাহিকতা বজায় থাকবে বলে তিনি তার বক্তব্যে বলেন।