দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, পাশাপাশি সুস্থতা বেড়েছে। ১১ ফেব্রুয়ারি স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে ২৭ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ১৪ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৪১ জন। আজ ২৭ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৭৭১ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ। গতকাল এই হার ছিল ১ দশমিক ৫২ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ৬৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৫ হাজার ২৬৮ জন। গত ২৪ ঘন্টায় ৪২ হাজার ৮৬৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ৭ হাজার ২৬৪ জন। গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে ১ দশমিক ৪৯ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ১৬ দশমিক ৯৫ শতাংশ। আজ তা কমে হয়েছে ১৫ দশমিক ৪৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৯ লাখ ৩২ হাজার ৭৬ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৮ লাখ ৯৯ হাজার ৮০৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৮৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২ হাজার ৯৩৪ জন। শনাক্তের হার ১৫ দশমিক ৩৭ শতাংশ। গতকাল এই হার ছিল ১৮ দশমিক ৮২ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৭ জন মারা গেছেন।

আজ ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, খুলনা বিভাগে ৪ জন, সিলেট বিভাগে ২ জন, রাজশাহী ও বরিশাল বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১১ হাজার ৩৫৩ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫৫ হাজার ৯৮১ জন। সুস্থতার হার ৮৭ দশমিক ১৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৬ দশমিক ৮১ শতাংশ।