দেশে করোনায় আরও ৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩২৯

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে আরও ৬ জন। এ সময়ে নতুন শনাক্ত হয়েছে ৩২৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১২ ডিসেম্বর জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্তের হার বেড়েছে দশমিক ৩৯ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১ দশমিক ১৩ শতাংশ, আজ বেড়ে হয়েছে ১ দশমিক ৫২ শতাংশ। গত ২৪ ঘন্টায় ২১ হাজার ৬১২ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩২৯ জন। গতকাল ১৫ হাজার ৬৩২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৭৭ জন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশে এ পর্যন্ত ১ কোটি ১১ লাখ ২০ হাজার ১৯৮ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৯ হাজার ৩২৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬ জন মারা গেছে। গতকালের চেয়ে আজ ১ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৫ জন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২৮ জনে। গতকাল মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৮১১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২৬১ জন। শনাক্তের হার ১ দশমিক ৭৬ শতাংশ। গতকাল এই হার ছিল ১ দশমিক ৩৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় এই জেলায় কেউ করোনায় মারা যায়নি। আগের দিন এখানে ২ জন মারা গেছেন।

আজ ঢাকা বিভাগে ১ জন, রাজশাহী বিভাগে ২ জন, বরিশাল বিভাগে ১ জন এবং রংপুর বিভাগে ২ জন মারা গেছে। তবে, চট্টগ্রাম, খুলনা, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২৮৮ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৪ হাজার ১৫০ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ।