সরিষাবাড়ীতে প্রধানমন্ত্রীর উপহার ‘বীর নিবাস’ নির্মাণ কাজের উদ্বোধন

প্রধানমন্ত্রীর উপহার ‘বীর নিবাস’ নির্মাণ কাজের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা। ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন ‘বীর নিবাস’ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

২৯ নভেম্বর সকালে উপজেলার ভাটারা ইউনিয়নের ফুলবাড়িয়া ও পারপাড়া এলাকায় বীর মুক্তিযোদ্ধা মৃত আলী আকবরের জমিতে ‘বীর নিবাস’ কাজের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপমা ফারিসা।

জানা যায়, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়ন ও উপজেলা প্রশাসনের বাস্তবায়নে ১২ বীর নিবাস নির্মাণে খরচ ধরা হয়েছে ১ কোটি ৬১ লাখ ৪৩ হাজার টাকা। প্রতিটি বীর নিবাসে দুটি বেডরুম, একটি ডাইনিং, একটি ড্রয়িং, দুটি টয়লেট, ও একটি কিচেন রুমসহ নানা সুযোগ সুবিধাও থাকছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা এ সময় বলেন, প্রধানমন্ত্রীর উপহার আবাসন ‘বীর নিবাস’ প্রথম পর্যায়ে উপজেলাতে ১২ জন অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য নির্মাণ করে দেওয়া হচ্ছে। পর্যায় ক্রমে সকল অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের এই প্রকল্পের আওতায় নেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, ময়মনসিংহ বিভাগীয় উপ-সহকারী প্রকৌশলী আক্তারুজ্জামান, উপজেলা প্রকৌশলী জাহিদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবীর, বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন, লুৎফর রহমান লুলু প্রমুখ।

sarkar furniture Ad
Green House Ad