গত ১৯ মাস পর দেশে করোনায় সর্বনিম্ন একজনের মৃত্যু

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ গত ১৯ মাস পর দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বনিম্ন একজনের মৃত্যু হয়েছে।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ১৮ মার্চ এই রোগে আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যুর কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। ২৪ মার্চ আরও একজনের মৃত্যুর খবর জানায় আইইডিসিআর।

গতকালের চেয়ে আজ ২ জন কম মারা গেছেন। গতকাল এই রোগে ৩ জনের মৃত্যু হয়েছিল। আজ মৃতদের মধ্যে ১ জন পুরুষ। এ নিয়ে সারা দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৯১ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার বেড়েছে দশমিক ০৬ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ১২ শতাংশ, যা আজ বেড়ে হয়েছে ১ দশমিক ১৮ শতাংশ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আজ ১৩ হাজার ৭২ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ১৫৪ জন। গতকাল ১৭ হাজার ৪৪৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৯৬ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ৪ লাখ ৫৮ হাজার ৩৬৬ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭০ হাজার ৮৩৫ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ০২ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘণ্টায় ৭ হাজার ৮৫৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১০১ জন। শনাক্তের হার ১ দশমিক ২৮ শতাংশ এবং গতকাল এ হার ছিল ১ দশমিক ১১ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় ১ জন মারা গেছেন। গতকাল এখানে কেউ মারা যায়নি।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ১ জন মারা গেছেন। তবে, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় কেউ মারা যায়নি।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১৫৭ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ। গতকালও সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৭০ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৪ হাজার ৬৩৫ জন।সূত্র:বাসস।