বাহাদুরাবাদ-বালাসী ঘাট যাত্রী পারারারে স্পিডবোট উদ্বোধন

স্পিডবোট সার্ভিসের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলেয়মান হোসেন। ছবি: বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : জামালপুরের দেওয়ানগঞ্জে বাহাদুরাবাদ থেকে বালাসী ঘাট যাত্রী পারাপারের সুবিধার্থে স্পিডবোট উদ্বোধন করা হয়েছে। ১ নভেম্বর সকালে বাহাদুরাবাদ ঘাটে স্পিডবোট উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলেয়মান হোসেন।

জানা গেছে, দীর্ঘদিন ধরে নৌপথে উত্তরবঙ্গের যাত্রীরা জীবনের ঝুঁকি নিয়ে নৌকায় পারাপার হয়ে আসছে। যাত্রীদের অসুবিধার কথা চিন্তা করে যাত্রীদের সুবিধার্থে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পৌর যুবলীগের আহ্বায়ক দেওয়ান ইমরান নিজস্ব খরচে সার্ভিসটি চালু করেন। সার্ভিসটির নাম দেওয়া হয়েছে মেসার্স দেওয়ান এন্টারপাইজ।

দেওয়ান ইমরান জানান, এ নৌপথের সাথে উত্তরবঙ্গের হাজার মানুষ যাতায়াত করে থাকে। দীর্ঘদিন যাবত বাহাদুরাবাদ, বালাসী ঘাট ফেরি চলাচল বন্ধ থাকায় নৌকায় পারাপার হয়ে আসছে যাত্রীরা। এতে সময়ও লাগে ৪-৫ ঘণ্টা এবং প্রতিবছর নৌকা ডুবির ঘটনা ঘটে আসছে। তাই তাদের কথা চিন্তা করে যেন অল্প সময়ের মধ্যে পারাপার হতে পারে সেজন্য স্পিডবোটের ব্যবস্থা করা হয়েছে।

উদ্বোধনের সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুন্নাহার শেফা, মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা আক্তার লিপি, এমপির পিএ মুক্তাদির বিল্লাহ শিপন, উপজেলা প্রকৌশলী তোফায়েল আহমেদ, সমবায় কর্মকর্তা রফিকুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম মঞ্জু, বিশিষ্ট ব্যসবসায়ী মুস্তাকিম বিল্লাহ রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।