দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪ জন

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ৬ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ১ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৭ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৩ জন ও নারী ৩ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৪৭ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর ২৮ অক্টোবর এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে শনাক্তের হার ১ দশমিক ৫০ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৫৩ শতাংশ। আজ শনাক্ত কমেছে দশমিক ০৩ শতাংশ।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আজ ১৯ হাজার ৫৩৫ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ২৯৪ জন। গতকাল ১৯ হাজার ৯৫১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৩০৬ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ৩ লাখ ১ হাজার ৫৯৩ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৮ হাজার ৮৫৭ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ২৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ৪ জন এবং চট্টগ্রাম বিভাগে ২ জন মারা গেছেন। তবে রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২২৭ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ। গতকালও সুস্থতার একই হার ছিল। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩২ হাজার ৬৯৪ জন।