দেশে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত বেড়েছে

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত বেড়েছে দশমিক ৪৯ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৩৬ শতাংশ, যা আজ বেড়ে হয়েছে ১ দশমিক ৮৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর ২৩ অক্টোবর এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আজ ১৫ হাজার ৪২ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ২৭৮ জন। গতকাল ১৭ হাজার ১০০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৩২ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ২ লাখ ৩ হাজার ৬৬৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৭ হাজার ৪১৭ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৩৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৯ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৫ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৪ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৬ জন ও নারী ৩ জন। এ নিয়ে সারা দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮১৪ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় ঢাকা, চট্টগ্রাম ও খুলনা বিভাগে ২ জন করে এবং সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২৯৪ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৬৭ শতাংশ। গতকালও এই হার ছিল ৯৭ দশমিক ৬৭ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩০ হাজার ৯৪১ জন।