দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ২০ জনের মৃত্যু; শনাক্ত ২.৪৫ শতাংশ

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২০ জন মারা গেছেন। এছাড়া আজ শনাক্তের হার কমেছে দশমিক ৩২ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ২ দশমিক ৭৭ শতাংশ, যা আজ কমে হয়েছে ২ দশমিক ৪৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ১৬ হাজার ৯২৫ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৪১৫ জন। গতকাল ২৩ হাজার ৩০২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৬৪৫ জন। দেশে এ পর্যন্ত ৯৯ লাখ ৩১ হাজার ৮৪১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬১ হাজার ৮৭৮ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৭৩ শতাংশ।

সারা দেশে গত ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ১৩ জন বেশি মারা গেছেন। গতকাল ৭ জন মারা যায়। আজ মৃতদের মধ্যে পুরুষ ১৭ জন ও নারী ৩ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬৭৪ জনে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ৯ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, খুলনা ও বরিশাল বিভাগে ১ জন করে, রংপুর বিভাগে ৩ জন এবং মংমনসিংহ বিভাগে ২ মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫৪৩ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫২ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৩ হাজার ১৩৪ জন।