দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু, শনাক্ত ৭৯৪

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু হয়েছে। গতকালও ১৮ জনই মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ৮ জন ও নারী ১০ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৫৯১ জনে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৭ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগে ১ জন করে এবং সিলেট বিভাগে ৩ জন রয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার বেড়েছে দশমিক ২৯ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ২ দশমিক ৯০ শতাংশ, যা আজ বেড়ে হয়েছে ৩ দশমিক ১৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২৪ হাজার ৯২৮ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৭৯৪ জন। গতকাল ২১ হাজার ২৪৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৬১৭ জন। দেশে এ পর্যন্ত ৯৮ লাখ ১৯ হাজার ৪১৮ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৮ হাজার ৭৫৮ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৮৭ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ৯০৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪৯৫ জন। শনাক্তের হার ৩ দশমিক ৫৫ শতাংশ এবং গতকাল এ হার ছিল ৩ দশমিক ১১ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬ জন। গতকাল ২ জন মারা গিয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮৩৪ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৯ হাজার ৫৮৮ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৯ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৪৮ শতাংশ।