জামালপুরে র‌্যাবের পৃথক তিন অভিযানে হেরোইনসহ গ্রেপ্তার ৬

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর সদর, মেলান্দহ ও সরিষাবাড়ী উপজেলায় ৩ অক্টোবর পৃথক তিন অভিযান চালিয়ে হেরোইনসহ ছয়জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। র‌্যাবের জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামানের নেতৃত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার মৃনাল কান্তি সাহার উপস্থিতিতে অভিযানগুলো পরিচালনা করা হয়।

র‌্যাবের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্যগুলো জানানো হয়।

জানা গেছে, র‌্যাবের একটি আভিযানিক দল ৩ অক্টোবর সকাল সোয়া আটটার দিকে জামালপুরের মেলান্দহ উপজেলার মলিকা ডাঙ্গা গ্রামের মো. আশ্রাফ আলীর বসত ঘরের সামনে কাঁচা রাস্তার ওপর অভিযান পরিচালনা করে তিনজন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার তিন মাদক ব্যবসায়ী। ছবি : বাংলারচিঠিডটকম

তারা হলেন- জামালপুরের মেলান্দহ উপজেলার মলিকা ডাঙ্গা গ্রামের মো. সুরুজ্জামানের ছেলে মো. আশ্রাফ (৫০), দেউলাবাড়ী গ্রামের মৃত মটুক ব্যাপারীর ছেলে মো. দুলাল উদ্দিন (৪৮) ও বকুলতলা সাহাদাতপুর গ্রামের মো. জলিল ব্যাপারীর ছেলে মো. নূর নবী (২২)।

গ্রেপ্তার মাদক ব্যবসায়ীদের কাছ থেকে ৫ গ্রাম হেরোইন, নগদ ২৩ হাজার টাকা ও একটি মোবাইল উদ্ধার করা হয়। উদ্ধার করা হেরোইনের আনুমানিক মূল্য ২৫ হাজার টাকা। তাদের বিরুদ্ধে মেলান্দহ থানায় মামলা দায়ের করেছে র‌্যাব।

এদিকে র‌্যাবের আভিযানিক দল ৩ অক্টোবর সকাল সোয়া দশটার দিকে জামালপুর সদর উপজেলার চন্দ্র সোনারবাড়ী মোড়ের রানা মোটর ড্রাইভিং সেন্টার এন্ড রেন্ট এ কার এর সামনে পাঁকা রাস্তার ওপর অভিযান পরিচালনা করে একজন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার মাদক ব্যবসায়ী। ছবি : বাংলারচিঠিডটকম

তার নাম মো. রাজা মিয়া (২৫)। তিনি মেলান্দহ উপজেলার দেউলাবাড়ী গ্রামের মৃত মুকুল মন্ডলের ছেলে।

তার কাছ থেকে ৪ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। হেরোইন এর আনুমানিক মূল্য ২০ হাজার টাকা। তার বিরুদ্ধে জামালপুর সদর থানায় মামলা দায়ের করেছে র‌্যাব।

এরপর র‌্যাবের আভিযানিক দল দুপুর পৌনে একটার দিকে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার রঘুনাথপুর গ্রামের লাবিব স্টোরের সামনে পাঁকা রাস্তার ওপর অভিযান পরিচালনা করে দুজন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে। তারা হলেন- বগুড়ার সারিয়াকান্দি উপজেলার টেংরাকুড়া গ্রামের মো. মহির উদ্দিনের ছেলে মো. বাবু মিয়া (৩০) ও একই গ্রামের মো. আয়নাল সেখের ছেলে মো. হোসেন (১৯)।

গ্রেপ্তার দুই মাদক ব্যবসায়ী। ছবি : বাংলারচিঠিডটকম

গ্রেপ্তার মাদক ব্যবসায়ীদের কাছ থেকে ১০ গ্রাম হেরোইন, নগদ ৬ হাজার টাকা ও তিনটি মোবাইল উদ্ধার করা হয়। হেরোইন এর আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা। তাদের বিরুদ্ধে সরিষাবাড়ী থানায় মামলা দায়ের করেছে র‌্যাব।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তার মাদক ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবৎ জামালপুর, বগুড়া জেলাসহ দেশের বিভিন্ন স্থানে মাদক ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।