দেশে করোনায় শনাক্তের হার ও মৃত্যুর সংখ্যা কমেছে

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্তের হার ও মৃত্যুর সংখ্যা দু’টোই কমেছে। এই সময়ে শনাক্ত কমেছে দশমিক ৩৭ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৪ দশমিক ৪৯ শতাংশ যা আজ কমে হয়েছে ৪ দশমিক ১২ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২৮ হাজার ৫৯৯ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ১ হাজার ১৭৮ জন। গতকাল ২৯ হাজার ১৮৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১ হাজার ৩১০ জন। দেশে এ পর্যন্ত ৯৭ লাখ ৪ হাজার ৭২২ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৫ হাজার ৫১ জন। মোট শনাক্তের হার ১৬ দশমিক ০২ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৬ হাজার ৯৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৭৫৩ জন। শনাক্তের হার ৪ দশমিক ৬৭ শতাংশ এবং গতকাল এ হার ছিল ৪ দশমিক ৮৫ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৬ জন। গতকাল ৫ জন মারা গিয়েছিল।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ১৪ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৩১ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ১০ জন ও নারী ৭ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৪৭৮ জনে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন এবং রাজশাহী ও খুলনা বিভাগে ১ জন করে রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৬ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৪ হাজার ৯৬২ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪২ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৪৩ শতাংশ।