আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে ইসলামপুরে সাজ সাজ রব

আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে ইসলামপুরে সাজ সাজ রব। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগের সবচেয়ে বড় অর্জন বাংলাদেশের স্বাধীনতা। বাংলাদেশের মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ টানা তিন মেয়াদে শেখ হাসিনার নেতৃত্বে ক্ষমতায় থেকে একটি বিস্ময়কর রেকর্ড তৈরি করেছে। এর আগেও এক মেয়াদে শেখ হাসিনা প্রধানমন্ত্রী ছিলেন। দেশ নিঃসন্দেহে এগিয়ে যাচ্ছে, আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় মানুষের জীবনমানের অবশ্যই উন্নতি হচ্ছে। মুজিববর্ষে সব ভ‚মিহীন-গৃহহীন মানুষ ঘর পাচ্ছে। একজন মানুষও আর ঠিকানাবিহীন থাকবে না। ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সন্ত্রাস, জঙ্গিবাদ ও স্বাধীনতাবিরোধীদের বাংলার মাটি থেকে উৎখাত করে আগামী দিনে উন্নত বিশ্বের কাতারে শামিল হয়ে, দেশের উন্নয়নকে চলমান রাখতে জননেত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশে দলকে সুসংগঠিত করতে সকল নেতাকর্মীকে আহ্বান জানান। তারই ধারাবাহিকতায় জামালপুরের ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সম্মেলনকে ঘিরে ইতিমধ্যেই নেতাকর্মীদের মাঝে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য ও উদ্দীপনা। এখন সভাপতি ও সাধারণ সম্পাদক কে হচ্ছেন এ নিয়ে চলছে জল্পনা-কল্পনা। ২৫ সেপ্টেম্বর ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে সম্মেলন। জেলা সদর থেকে ইসলামপুর উপজেলায় সাজানো হয়েছে শতাধিক তোরণ। আলোকসজ্জা করা হয়েছে ইসলামপুর পৌর শহরের প্রাণ কেন্দ্রে। সম্মেলনস্থল ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে কাজ চলছে মঞ্চ তৈরি, সম্মেলনে আগত ডেলিগেট ও কাউন্সিলরদের জন্য বসার ব্যবস্থা। আর কয়েকদিন পর অনুষ্ঠিত হবে এ সম্মেলন।

দলীয় সূত্রে জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি’র নেতৃত্বে ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হয়েছে।

আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে ইসলামপুরে সাজ সাজ রব। ছবি : বাংলারচিঠিডটকম

এবারেও সভাপতি পদে প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি ও সংরক্ষিত মহিলা আসনের এমপি হোসনে আরা। সাধারণ সম্পাদক পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী আব্দুস সালাম ও যুগ্মসম্পাদক, উপজেলা পরিষদ চেয়ারম্যান আইনজীবী জামাল আব্দুন নাছের বাবুল। ছয় বছর পর এ কাউন্সিলে একের অধিক প্রার্থী থাকায় দল কোন সিদ্ধান্ত দিতে পারেনি।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি। সম্মেলন উদ্বোধন করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, সফিউল আলম চৌধুরী নাদেল, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সদস্য মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং, জাতীয় কমিটির সদস্য সাবেক মন্ত্রী রেজাউল করিম হীরা, পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এমপি, প্রকৌশলী মো. মোজাফফর হোসেন এমপি, সংরক্ষিত আসনের এমপি হোসনে আরা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি জি এস এম মিজানুর রহমান, যুগ্মসম্পাদক আইনজীবী সরোয়ার জাহান, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন চাঁন। সভাপতিত্ব করবেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি।

সম্মেলনকে ঘিরে নেতাকর্মীরা বিভিন্ন মত ব্যক্ত করেছেন। উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মজিবর রহমান শাহজাহান জানান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি দলের দূর্দিনে তার যথেষ্ঠ অবদান রয়েছে, দলকে সুসংগঠিত করতে প্রতিনিয়ত তিনি কাজ করে যাচ্ছেন।

যুগ্মসাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন আহমেদ জানান, তার কর্মগুণেই তিনি প্রতিফলিত হয়েছেন। তার নেতৃত্বে সংগঠন সুসংঠিত হওয়ার পাশাপাশি ইসলামপুর আলোকিত হয়েছে।

মাকছুদুর রহমান আনছারী জানান, ইসলামপুরে উন্নয়নের ধারা অব্যহত রাখতে তার বিকল্প নেই।

অন্যদিকে মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সম্মেলনকে ঘিরে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তুলেছে। ইসলামপুরের মাটি আওয়ামী লীগের ঘাঁটি, ফরিদুল হক খান এমপি’র ঘাঁটি। উন্নয়নের ধারা অব্যাহত রাখতেই সম্মেলনে আবারও তার নেতৃত্বের প্রতিফলন ঘটবে এটাই সবার দাবি।