দেওয়ানগঞ্জে প্রতিবন্ধী বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

দেওয়ানগঞ্জ প্রতিবন্ধী বিষয়ক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান রাশেদুজ্জামান সেলিম খান। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

প্রতিবন্ধী জনগোষ্ঠীর অধিকার সংরক্ষণ এবং তাদের সর্বোত্তম সুরক্ষার লক্ষ্যে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চুকাইবাড়ি ইউনিয়ন সভাকক্ষে ১৮ সেপ্টেম্বর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উন্নয়ন সংঘের সিডস প্রকল্পের সহায়তায় প্রতিবন্ধী বিষয়ক ইউনিয়ন স্থায়ী কমিটির সভার সদস্যদের সাথে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চুকাইবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাশেদুজ্জামান সেলিম খান।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ইউপি সচিব আনোয়ানুল হক, প্রতিবন্ধী বিষয়ক ষ্ট্যাডিং কমিটির সভাপতি নিধানু মন্ডল, ইউপি সদস্যবৃন্দ, উদ্যোক্তা, ওয়ার্ড কমিটি ও আত্মনির্ভরশীল দলের প্রতিবন্ধী বিষয়ক ফোকালগণ।

মোট অংশগ্রহণকারী ২৫ জন, নারী ১৬ জন, পুরুষ ০৯ জন। সভা পরিচালনা করেন প্রকল্প কর্মকর্তা এফএ বরুন মল্লিক, সহায়তা করেন মাঠ সংগঠক বাবুল মিয়া।

সভায় স্থায়ী কমিটিতে সদস্য অন্তর্ভুক্তিকরণ ও প্রতিবন্ধী ভাতা ডিভাইস প্রাপ্তিতে সহায়তার জন্য বক্তারা সুপারিশ করা হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী ষ্ট্যাডিং কমিটিতে মরিয়ম আক্তারকে অন্তর্ভুক্তি করা হয়।