সোনার বাংলা তৈরি করতে সোনার মানুষ প্রয়োজন : ধর্ম প্রতিমন্ত্রী

বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। ছবি : বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, সোনার বাংলা তৈরি করতে সোনার মানুষ একান্ত প্রয়োজন। প্রকৃত শিক্ষাই পারে সোনার মানুষ তথা সুনাগরিক করতে। জাতির পিতা সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার শিক্ষার ব্যাপক বিস্তার, শিক্ষার গুণগত মান বৃদ্ধি এবং উন্নত শিক্ষা অবকাঠামো তৈরি করে দক্ষ ও উপযুক্ত মানবসম্পদ তৈরি করে যাচ্ছে।

ধর্ম প্রতিমন্ত্রী ২৯ আগস্ট জামালপুরের ইসলামপুর উপজেলার সিরাজাবাদ উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চারতলা ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্নপূরণে দিনরাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। শিক্ষা অবকাঠামোর ব্যাপক উন্নয়ন ঘটিয়ে উন্নত ও যুগোপযোগী শিক্ষার সুযোগ তৈরি করেছে। উন্নত শিক্ষা অবকাঠামোর সুবিধা কাজে লাগিয়ে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষা অনুরাগীদের প্রকৃত শিক্ষা প্রদানে নিবেদিত হতে হবে। দেশের সুনাগরিক হিসেবে আমাদেরকে স্ব স্ব অবস্থান থেকে প্রধানমন্ত্রীর উন্নয়ন অগ্রযাত্রায় আন্তরিকতা নিয়ে অংশ গ্রহণ করতে হবে।

মুক্তিযুদ্ধের অসংখ্য স্মৃতি বিজড়িত ইসলামপুর উপজেলার পলবান্ধায় মুক্তিযুদ্ধ স্মৃতি যাদুঘর নির্মাণ, ইউনানি ও আয়ুর্বেদীক স্কুল-কলেজ এবং হাসপাতাল প্রতিষ্ঠা, যমুনা নদীতে নৌবন্দর, আঞ্চলিক মহাসড়ক এর সাথে নৌবন্দরকে যুক্ত করে গুঠাইল-ইসলামপুর ৩০ ফুট প্রশস্ত সড়ক নির্মাণের প্রস্তুতির কথা তুলে ধরেন ধর্ম প্রতিমন্ত্রী।

ম্যানেজিং কমিটির সহসভাপতি ও চেয়ারম্যান শাহাদাত হোসেন স্বাধীনের সভাপতিত্বে এতে উপজেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী এস এম জামাল আব্দুন নাছের, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গোলাম মোরশেদ, পৌর মেয়র আব্দুল কাদের সেখ, অধ্যক্ষ জামাল আব্দুল নাছের চার্লেস চৌধুরী, ফরিদ উদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, রোজিনা আক্তার চায়না, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফা আখতার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজেদুর রহমান, প্রধান শিক্ষক রফিকুল ইসলাম খান, ম্যানেজিং কমিটির সভাপতি ইমদাদুল হক খান প্রমুখ বক্তব্য রাখেন।