দেওয়ানগঞ্জে মুক্তিযোদ্ধাদের গৃহ নির্মাণ প্রসঙ্গে ইউএনও’র সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ইউএনও এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ। ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জে অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের আবাসন প্রকল্পের গৃহনির্মাণ বিষয় নিয়ে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ। ২৯ আগস্ট সকালে তার কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে ইউএনও বলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণ প্রকল্পের জন্য দেওয়ানগঞ্জ উপজেলায় ১২ জন অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের নামে ১২টি ঘর বরাদ্দ দিয়েছে সরকার। ঘরগুলো নির্মাণের নীতিমালা রয়েছে নিচু, ভরাট ও নরম মাটিতে নির্মাণ করা যাবে না। বীর মুক্তিযোদ্ধা মৃত সাজু শেখের নামের তালিকা থাকলেও ভরাট জমি পরিদর্শন করে গৃহ নির্মাণ উপযোগী নয় বলে স্থগিত রাখা হয়। জায়গা পরিদর্শনে ১২ জন মুক্তিযোদ্ধার মধ্যে ৯ জনের আবাসন প্রকল্প নির্মাণ কাজ করার উপযোগী বলে নিশ্চিত করা হয়েছে। বাকি তিনজনের আবাসন নির্মাণ উপযোগী নয়। স্থগিত করার বিষয়কে কেন্দ্র করে মুক্তিযোদ্ধা সাজু শেখের স্ত্রী-সন্তানেরা আমার বিরুদ্ধে নানা অপপ্রচার চালান এবং আমার অফিসের সামনে মিছিল করেন। তাদের অভিযোগ সঠিক নয় বলে দাবি করেন ইউএনও।

সংবাদ সম্মেলনে উপজেলা প্রকৌশলী তোফায়েল আহম্মেদ, প্রেসক্লাবের সভাপতি শ ম খাদেমুল ইসলাম, সাধারণ সম্পাদক মদন মোহন ঘোষসহ স্থানীয় বেশ কয়েকজন সাংবাদিক উপস্থিত ছিলেন।