একনেকে অনুমোদন পেল প্রায় ৭০০ কোটি টাকার মাদারগঞ্জ-কয়রা-কাজীপুর-সরিষাবাড়ী-ধনবাড়ী সড়ক প্রকল্প

মির্জা আজম এমপি

আলী আকবর, নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি’র ঐকান্তিক প্রচেষ্টায় ‘একনেক সভায় জামালপুরের মাদারগঞ্জ-কয়রা-মনসুরগঞ্জ (কাজীপুর)- আবদুল্লাহ মোড় (সরিষাবাড়ী)-ধনবাড়ী সড়ক উন্নয়ন প্রকল্পের ৬৮৫ কোটি ১৩ লাখ টাকা অনুমোদন পেয়েছে।

২৪ আগস্ট প্রধানমন্ত্রী ও একনেক সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনের সঙ্গে সংযুক্ত হয়ে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রকল্পগুলোর অনুমোদন দেন।

একনেকে সভায় প্রায় ৫ হাজার ৪৪১ কোটি ৬৩ লাখ টাকা ব্যয় সংবলিত আটটি প্রকল্প অনুমোদন করা হয়েছে। এর মধ্যে সরকারি অর্থায়ন ৩ হাজার ৩৩২ কোটি ৭২ লাখ টাকা, সংস্থার নিজস্ব অর্থায়ন ৪৭ কোটি ৯৩ লাখ টাকা এবং বৈদেশিক ঋণ ২ হাজার ৬০ কোটি ৯৮ লাখ টাকা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের আওতায় ৬৮৫ কোটি ১৩ লাখ টাকা ব্যয়ে ‘মাদারগঞ্জ-কয়রা-মনসুরনগর (কাজীপুর)-আব্দুল্লাহ মোড় (সরিষাবাড়ী)-ধনবাড়ী সড়ক উন্নয়ন’ প্রকল্পটি বাস্তবায়িত হলে জেলার সাথে যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়নের পাশাপাশি উপজেলার মানুষের অর্থনৈতিক উন্নয়নে ভালো প্রভাব ফেলবে। ফলে উপজেলার গ্রামীণ জনপদের উৎপাদিত কৃষিপণ্য থেকে শুরু করে অন্যান্য পণ্য পরিবহন ও মানুষের যাতায়াতের দুর্ভোগ লাঘব হবে।

একনেকের সভার সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা জামালপুর জেলার মাদারগঞ্জ-কয়রা-মনসুরগঞ্জ (কাজীপুর)-আবদুল্লাহ মোড় (সরিষাবাড়ী)- ধনবাড়ী সড়ক উন্নয়ন প্রকল্পের ৬৮৫ কোটি ১৩ লাখ টাকা বরাদ্দ দেওয়ায় জামালপুর জেলাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি এবং তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান এমপি।

উল্লেখ্য, সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপির ঐকান্তিক প্রচেষ্টায় জামালপুর জেলা উন্নয়নের এক নতুন যুগে অবস্থান করছে। রাজধানী ঢাকাসহ সারাদেশের সাথে জামালপুর জেলার সড়ক যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন হতে যাচ্ছে। বিভিন্ন উন্নয়ন প্রকল্প হাতে নিয়ে ৬৪টি জেলার মধ্যে ১০টি উন্নত জেলার তালিকায় জামালপুর জেলাকে নিয়ে যাওয়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন মির্জা আজম এমপি।

বাংলারচিঠিডটকমের ফেসবুক পাতা : facebook.com/BanglarChithi