বঙ্গবন্ধু ছিলেন বলেই স্বাধীন বাংলাদেশ পেয়েছি : ধর্ম প্রতিমন্ত্রী

বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। ছবি: বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মত নেতা ছিলেন বলেই আজ আমরা বাংলাদেশ পেয়েছি। বিশ্বের মানচিত্রে একটি স্বাধীন দেশ ও মানচিত্র পেয়েছি। ৭৫’র ১৫ আগস্টের ৪৫ বছর পর আজও খুনি মোশতাকের প্রেতাত্মারা সক্রিয়। সময় এসেছে ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই দেশ ও স্বাধীনতাবিরোধী চক্রকে প্রতিহত করার।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের মানুষকে নিজের জীবনের চেয়েও বেশি ভালোবাসতেন। তিনি তার জীবনের প্রতিটি মুহূর্ত দেশ ও দেশের মানুষকে নিয়ে ভাবতেন। দেশের মানুষের প্রতি ছিল তার অগাধ ভালোবাসা ও বিশ্বাস। আর এই ভালোবাসা ও বিশ্বাসের মধ্যে দিয়েই দেশকে এগিয়ে নিতে চেয়েছিলেন তিনি।

জামালপুরের ইসলামপুরের বেলগাছা ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত ২২ আগস্ট দুপুরে শোক দিবসের আলোচনা সভায় ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে বিশ্বে সমাদৃত। এ দেশে সকল ধর্মের জনগণ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করছেন। তিনি এই এলাকার উন্নয়ন প্রসঙ্গে বলেন কর্ণফুলী টানেল নির্মাণ শেষ হলেই জামালপুর থেকে গাইবান্ধা পর্যন্ত টানেল নির্মাণের কাজ শুরু হবে।

বেলগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শাহান শাহ্ সরকারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আইনজীবী আব্দুস সালাম, যুগ্মসাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী জামাল আব্দুন নাসের বাবুল, মাকছুদুর রহমান আনছারী, সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র আব্দুল কাদের শেখ, বেলগাছা ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী এতে অংশ নেন।

সভা শেষে ১৫ আগস্ট ও ২১ আগস্ট নিহত সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।