জামালপুরে ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

আলী আকবর, নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

দেশের ইতিহাসে একটি নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে জামালপুর জেলা মহিলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ২১ আগস্ট শহরের বকুলতলাস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয়-দলীয় এবং কালো পতাকা উত্তোলনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আইভি রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন দলীয় নেতৃবৃন্দ।

আইভি রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আঞ্জুমনোয়ারা বেগম হেনার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসিনা আকাশের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, অধ্যক্ষ আশরাফ হোসেন তরফদার, আইনজীবী আমান উল্লাহ আকাশ, জিএসএম মিজানুর রহমান মিজান, পৌর মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানুসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় নেতৃবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

আলোচনা সভায় বক্তারা বলেন, ২০০৪ সালের ২১ আগস্টে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাসহ আওয়ামী লীগের নেতৃত্বশূন্য করতে বর্বর গ্রেনেড হামলা করেছিল তৎকালীন সরকারের খুনিচক্র। আজও হামলার বিচার শেষ হয় নাই।

দ্রুত বিচারিক কার্যক্রম শেষ করে আসামিদের রায় কার্যকর করার দাবি জানান সবাই।